মোরসালিনের গোলে পিছিয়ে পড়েও ড্র করলো বাংলাদেশ

|

দুর্দান্ত খেলেছেন আজ শেখ মোরসালিন। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলে লেবাননের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। শেখ মোরসালিনের অনবদ্য গোলে পিছিয়ে পড়েও ম্যাচটি সমতায় শেষ করে টাইগাররা।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) ঘরের মাঠে সন্ধ্যা পৌনে ৬টায় মুখোমুখি হয়েছে দুদল। প্রথম থেকে বারবার আক্রমণ করলেও লক্ষ্যভেদ করতে পারেনি লেবানন। বাংলাদেশও কয়েকবার কাউন্টার অ্যাটাকের চেষ্টা করলেও রক্ষণাত্মক ঢংয়ে খেলার দরুণ গোলের সুযোগ মেলেনি। তাই আক্রমণ-পাল্টা আক্রমণে চলা প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য সমতায়।

দ্বিতীয়ার্ধে মিতুল মারমার পরিবর্তে খেলতে নেমে গোলকিপার মেহেদি শ্রাবণ করে বসেন হাস্যকর এক ভুল! বল তার হাত ফস্কে গেলে গোল হজম করে বাংলাদেশ। ৬৮ মিনিটে বাংলাদেশের জটলার মধ্যে থেকে গোলটি করেন লেবানন স্ট্রাইকার মাজেদ ওসমান।

পিছিয়ে পড়েও অবশ্য মুষড়ে পড়েনি বাংলাদেশ। যার প্রমাণ হিসেবে মিনিট পাঁচেক পর ডি বক্সের বাইরে থেকে দুরন্ত শটে অবিশ্বাস্য এক গোল করেন সাত নম্বর জার্সি পরিহিত শেখ মোরসালিন। তার বুলেট গতির শট আটকানোর ক্ষমতা ছিল না লেবানন গোলরক্ষকের। আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের ফুটবলারদের এমন গোল সচরাচর দেখা যায় না। দূরত্ব, গতি, ছন্দ, অ্যাকুরেসি সকল ক্যাটাগরিতেই মোরসালিনের গোলটি অনন্য সাধারণ। জাতীয় দলের জার্সিতে নয় ম্যাচের মধ্যে চারটি গোল করেছেন এই প্রতিভাবান স্ট্রাইকার।

শেষ দিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। বিশেষ করে ৭৮ মিনিটে সোহেল রানার পাস থেকে মোরসালিনের শট এবং ৮৫ মিনিটে তপু বর্মনের হেড রুখে দেন লেবাননের গোলরক্ষক। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এই ম্যাচ শেষে বিশ্বকাপ বাছাইয়ের ‘আই’ গ্রুপে ২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান লেবাননের। আর ১ পয়েন্ট পেয়ে চার নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। লেবানন তাদের প্রথম ম্যাচে ড্র করলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোল হজম করেছিলেন জামাল ভূঁইয়ারা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply