আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ছেন স্কালোনি?

|

ব্রাজিলের বিপক্ষে ঘটনাবহুল ম্যাচে জয়ের পর কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। বুধবার (২২ নভেম্বর) কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে স্ক্যালোনির দল। 

বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও দুই দলের সমর্থকদের হাতাহাতির কারণে ম্যাচ শুরু হতে কিছুটা দেরি হয়। পুলিশের লাঠিচার্জের ঘটনাও ঘটে। পরবর্তীতে, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে মাঠে গড়ায় খেলা। ম্যাচের পর সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেন স্কালোনি।

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ বলেছেন, আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ, আমার অনেক কিছুই চিন্তা করার আছে। এই খেলোয়াড়, কোচিং স্টাফরা সর্বস্ব উজাড় করে দিয়েছে। এখন আমি কী করব, সেটা নিয়ে ভাবা প্রয়োজন। ‘গুডবাই’ বা এমন কিছু বলছি না, তবে আমাকে ভাবতে হবে। কারণ, প্রত্যাশার প্যারামিটার অনেক উঁচুতে থাকে। আর এভাবে এগিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ কঠিন কাজ।

এই ‘মাস্টারমাইন্ড’ আরও বলেছেন, খেলোয়াড়েরা আমার কাজটা দুরূহ করে তুলেছে। তাই আমাকে আরেকটু ভাবতে হবে। পরে তিনি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ও খেলোয়াড়দের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।

লিওনেল স্কালোনির সংবাদ সম্মেলনের সময় ড্রেসিংরুমে আর্জেন্টিনার অনেক খেলোয়াড়ই ছিলেন না। আবার যারা ছিলেন, তারাও খুব বেশি মনোযোগ দেননি কোচের কথায়। তবে আর্জেন্টিনার স্থানীয় গণমাধ্যমে আলাপকালে তারা আশা প্রকাশ করেছেন, নিজের পদে কাজ চালিয়ে যাবেন আর্জেন্টাইন এই কোচ।

উল্লেখ্য, ২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন স্কালোনি। দলের দায়িত্ব নিয়েই ম্যাজিশিয়ানের মতো দলের চেহারা বদলে দেন তিনি। তার কোচিংয়ে ২৮ বছরের শিরোপা খরা ঘোচায় আলবিসেলেস্তেরা। ২০২১ সালে কোপা আমেরিকা জেতে তারা। ৩৬ বছরের অপেক্ষার প্রহর শেষে ২০২২ বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। পরে জেতে ‘ফিনালিসিমা’ও।

স্কালোনি এখন পর্যন্ত ৬৬ ম্যাচে আর্জেন্টিনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনে দল জিতেছে ৪৮ ম্যাচে, হার মেনেছে ৬টিতে। নিস্পত্তিহীন হয়েছে ১২ ম্যাচে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply