বৃহস্পতিবার সকাল থেকে শুরু হচ্ছে ইসরায়েল-হামাসের যুদ্ধবিরতি

|

অবশেষে জানা গেছে ইসরায়েল-হামাসের মধ্যে চলমান যুদ্ধবিরতির সময়। বহুল প্রত্যাশিত এই যুদ্ধবিরতি শুরু হবে আগামীকাল (২৩ নভেম্বর) স্থানীয় সময় সকাল ১০টা থেকে। আল জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে চুক্তি কার্যকরের দিনক্ষণের এই বিষয়টি নিশ্চিত করেছেন হামাসের রাজনৈতিক ব্যুরো কর্মকর্তা মুসা আবু মারজুক।

হামাসের ওই কর্মকর্তা বলেন, চলমান যুদ্ধে সাময়িক যুদ্ধবিরতির চুক্তি আগামীকাল সকাল ১০টা থেকে কার্যকর হবে। ৫০ জিম্মির মুক্তি ও চারদিনের যুদ্ধবিরতির শর্তে ইসরায়েলের সাথে একটি চুক্তিতে পৌঁছানো হয়েছে।

আরও পড়ুন: শুধু নারী ও শিশু জিম্মিদেরই মুক্তি দেবে হামাস

অন্যদিকে, অব্যহত আছে দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলের অভিযান-ধরপাকড়। তুলকারেমে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ’র গুলিতে পাঁচ ফিলিস্তিনির মৃত্যুর খবর পাওয়া গেছে।

ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফার এক প্রতিবেদনে জানা যায়, পশ্চিম তীরের হাসপাতালেও তল্লাশি অভিযান চালিয়েছে তেল আবিব। তুলকারেমের শরণার্থী শিবিরে বিমান হামলায় বিধ্বস্ত হয় একটি ভবন। আহত হয় কয়েকজন। আহতদের উদ্ধারে যাওয়া অ্যাম্বুলেন্সকেও বাধা দেয় ইসরায়েলি বাহিনী।

এদিকে, কালকিলিয়ার একটি গ্রামে অভিযানের সময় গুলিবিদ্ধ হন দু’জন। হাসপাতালে নেয়া হলে আটকে রাখা হয় অ্যাম্বুলেন্স। মৃত্যু হয় ৩০ বছর বয়সী গাড়িচালক আমির আব্দেল রহমানের।

হেবরনেও বিভিন্ন স্থানে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। পশ্চিম তীরে দেড় মাসের ইসরায়েলি আগ্রাসনে কমপক্ষে ২১৯ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply