ফের মুম্বাইতে পাড়ি জমাচ্ছেন হার্দিক পান্ডিয়া

|

ছবি: সংগৃহীত

২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন ভারতীয় তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। মুম্বাইয়ের হয়ে ৬টি মৌসুম কাটানো এই অলরাউন্ডার জিতেছেন ৪টি শিরোপা। তবে ২০২২ মেগা নিলামের আগে হার্দিককে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইটি। দুই মৌসুম পর আবারও মুম্বাইয়ে ফিরছেন হার্দিক। ‘অল ক্যাশ ডিলে’ ১৫ কোটি রুপিতে গুজরাট টাইটান্স থেকে হার্দিককে দলে নিচ্ছে পাঁঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

এমন প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। এমনটা হলে এটিই হবে আইপিএলের ইতিহাসের সবচেয়ে বড় ট্রেড। যদিও এ নিয়ে গুজরাট কিংবা মুম্বাই, কোনো ফ্র্যাঞ্চাইজিই এখন পর্যন্ত মন্তব্য করেনি।

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ ম্যাচে গোড়ালিতে চোট নিয়ে ছিটকে গিয়েছিলেন পুরো আসর থেকে। আগামী আইপিএলের আগে মাঠে ফিরছেন না হার্দিক। তার চোট সেরেছে, কিন্তু রিহ্যাব চলছে। পুরোপুরি ফিট হতে সময় লাগবে। আগামী বছর এপ্রিল-মে মাসে আইপিএলেই আবার খেলতে দেখা যাবে হার্দিককে। অর্থাৎ, পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে ভারতীয় অলরাউন্ডারকে।

আইপিএলে গুজরাট টাইটান্সের অধিনায়ক হয়ে দলকে শিরোপা জিতিয়েছেন। গেল আসরেও ফাইনালে খেলে হার্দিকের দল। কিন্তু চেন্নাই সুপার কিংসের হারতে হয় গুজরাটের। আসন্ন ২০২৪ মৌসুমের আগে হার্দিকই থাকছেন না গুজরাটে। হার্দিক পান্ডিয়ার বদলে মুম্বাই ইন্ডিয়ান্স থেকে গুজরাট টাইটানস কোনো খেলোয়াড় নেবে না, পরিবর্তে তারা নেবে ১৫ কোটি রুপি।

২০১৫ সালে হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছিলেন। এরপর তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। দলের হয়ে ৪ বার (২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০) ট্রফি জয় করেছেন। আসন্ন আইপিএল টুর্নামেন্টের এই ট্রান্সফার উইন্ডো আগামী ২৬ নভেম্বর পর্যন্ত খোলা থাকবে। শেষ পর্যন্ত হার্দিককে নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স কী সিদ্ধান্ত নেয় আপাতত সেটাই দেখার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply