রংপুর বিভাগে আওয়ামী লীগের প্রার্থী যারা

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর মধ্যে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে আপাতত প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। এই দুই আসনে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানানো হয়। উল্লেখ্য, জাসদের সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসনের বর্তমান সংসদ সদস্য। আর নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমান সংসদ সদস্য হচ্ছেন জাতীয় পার্টির সেলিম ওসমান।

গত ১৫ নভেম্বর চব্বিশের ভোটের ঘণ্টা বাজান নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাইবাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

চব্বিশের ভোটে রংপুর বিভাগে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন যারা, তারা হলেন—

পঞ্চগড় জেলা:

পঞ্চগড়-১ আসনে মো. নাঈমুজ্জামান ভুইয়াঁ এবং পঞ্চগড়-২ আসনে মো. নূরুল ইসলাম সুজন মনোনয়ন পেয়েছেন।

ঠাকুরগাঁও জেলা:

ঠাকুরগাঁও-১ আসনে রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-২ আসনে মো. মাজহারুল ইসলাম এবং ঠাকুরগাঁও-৩ আসনে মো. ইমদাদুল হক মনোনয়ন পেয়েছেন।

দিনাজপুর জেলা:

মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুর-১ আসনে, খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২ আসনে,  ইকবালুর রহিম দিনাজপুর-৩ আসনে আবুল হাসান মাহমুদ আলী দিনাজপুর-৪ আসনে, মোস্তাফিজুর রহমান দিনাজপুর-৫ আসনে এবং দিনাজপুর-৬ আসনে মো. শিবলী সাদিক মনোনয় পেলেন।

নীলফামারী জেলা

নীলফামারী-১ আসনে মো. আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-২ আসনে আসাদুজ্জামান নূর, নীলফামারী-৩ আসনে মো. গোলাম মোস্তফা এবং নীলফামারী-৪ আসনে মো. জাকির হোসেন বাবুল মনোনয়ন পেয়েছেন।

লালমনিরহাট জেলা:

লালমনিরহাট-১ আসনে মো. মোতাহার হোসেন, লালমনিরহাট-২ আসনে নুরুজ্জামান আহমেদ এবং লালমনিরহাট-৩ আসনে মো. মতিয়ার রহমান মনোনয়ন পেয়েছেন।

রংপুর জেলা:

রংপুর-১ আসনে মো. রেজাউল করিম রাজু, রংপুর-২ আসনে আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, রংপুর-৩ আসনে  তুষার কান্তি মন্ডল, রংপুর-৪ আসনে টিপু মুনশি, রংপুর-৫ আসনে রাশেক রহমান এবং রংপুর-৬ আসনে শিরীন শারমিন চৌধুরী নৌকার প্রার্থী হবেন।

কুড়িগ্রাম জেলা:

কুড়িগ্রাম-১ আসনে মো. আছলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-২ আসনে মো. জাফর আলী, কুড়িগ্রাম-৩ আসনে সৌমেন্দ্র প্রসাদ পান্ডে এবং কুড়িগ্রাম-৪ আসনে মো. বিপ্লব হাসান মনোনয়ন পেলেন।

গাইবান্ধা জেলা:

গাইবান্ধা-১ আসনে আফরুজা বারী, গাইবান্ধা-২ আসনে মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩  আসনে উম্মে কুলসুম স্মৃতি, গাইবান্ধা-৪  আসনে মো. আবুল কালাম আজাদ এবং গাইবান্ধা-৫  আসনে মাহমুদ হাসান রিপন মনোনয়ন পেয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply