সেগুনবাগিচায় মনোনয়নপত্র সংগ্রহ করছেন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা

|

সেগুনবাগিচায় মনোনয়নপত্র সংগ্রহ করেছে চিত্রনায়ক ফেরদৌস।

রাজধানীর সেগুনবাগিচায় রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা। ঢাকা ৪ থেকে ১৮ আসনে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করবেন সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে ঢাকা ১০ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নায়ক ফেরদৌস নিজে উপস্থিত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ পর্যন্ত ঢাকার দুটি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে দেড় শতাধিক মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রার্থীরা। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর। ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হবে আগামী ১৮ ডিসেম্বর।

মূলত, ঢাকায় মোট ২০টি আসনের ১৫টি ঢাকা মহানগরে এবং ৫টি ঢাকা জেলার মধ্যে। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয়, অপরটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে। এরমধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা ৪ থেকে ১৮ আসনের মনোনয়ন সংগ্রহ করা যাচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply