শরীয়তপুরে স্বতন্ত্র প্রার্থী-নৌকা সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়া ও ককটেল বিস্ফোরণে আহত ৫

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের নড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী-নৌকা সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নড়িয়া বাজারে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছেন। পরে পুলিশ ও র‍্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্বতন্ত্র প্রার্থীর দাবি, নৌকার সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়ে চারজনকে আহত করেন। আর নৌকার সমর্থকরা দাবি করছেন, দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও একপর্যায়ে সংঘর্ষ হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ আসনে আওয়ামী লীগের (নৌকা) মনোনয়ন পান পানিসম্পদ উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ এমকেএম এনামুল হক শামীম। আর এই আসনে স্বতন্ত্র প্রার্থী হন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী। আজ ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন।

বৃহস্পতিবার রাতে নড়িয়া বাজারে নির্বাচনের বিষয় নিয়ে দু’পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় প্রায় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। আহতদের নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাজেদা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী বলেন, নড়িয়া বাজারে আমার দুই সমর্থকের উপর হামলা করা হয় তাদের গাড়ি ভাংচুর করা হয়। এ খবর শুনে আমি থানার উদ্দেশে আসছিলাম অভিযোগ দায়ের করতে। সেই সময় সেই সন্ত্রাসীরা থানার সামনে আমার গাড়ির ওপর বোমা হামলা করে। আমার একটি গাড়িতে লেখা ছিল বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, সেই গাড়িটি থামিয়ে ড্রাইভার এর থেকে চাবি নিয়ে যায় এবং তাদের গাড়ি থেকে নামিয়ে মারধর করে।

এ ঘটনায় এখন পর্যন্ত মামলা নেয়া হয়নি। তবে পরিবেশ শান্ত হলে মামলা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

অপরদিকে নৌকার সমর্থক নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ বলেন, তাদের সমর্থকরা বাজারে এসে উত্তেজনা সৃষ্টি করেছে। এক পর্যায়ে তাদের সমর্থকের সাথে আমাদের সমর্থকের কথা কাটাকাটি হয় এবং সংঘর্ষ হয়। এতে আমাদের একজন আহত হয়। আমরা মামলা করব।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, দুই দলের সমর্থকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উভয় পক্ষের মামলার প্রস্তুতি চলছে। যেহেতু ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে তাই পুলিশ বাদী হয়ে মামলা করবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply