পাবনার ৩টি আসনে ৩ প্রার্থীর ম‌নোনয়নপত্র বাতিল ঘোষণা

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ৩টি আসনের মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। যাচাই-বাছাই শেষে এই ঘোষণা দেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।

রোববার (৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাবনা-১, ২ ও ৩ আসনের মনোনয়নপত্র বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা আসাদুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, বিভিন্ন ব্যাংক ও সেবামূলক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং প্রার্থীরা।

বাছাইকালে পাবনা-১ আসনের ৭ জন প্রার্থীর মধ্যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য করা হয়, তারা হলেন অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমুল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।

পাবনা-২ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে দুজন প্রার্থীর মনোয়নপত্র। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে বিএনএম প্রার্থী সঙ্গীতশিল্পী ডলি সায়ন্তনী এবং একই কারণে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এ বিষয়ে ডলি সায়ন্তনী বলেন, ক্রেডিট কার্ডের বিষয়টি আমার জানা ছিল না। বিষয়টি দ্রুত সমাধান করে আপিল করবো। এসময় আপিলে মনোনয়নপত্র ফিরে পাবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

পাবনা-৩ আসনের ৯ জন প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর সম্বলিত ভোটারের নামের তালিকা সংযুক্ত না করায় স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

আগামী সোমবার (৪ ডিসেম্বর) পাবনার বাকি দুটি আসন পাবনা-৪ ও পাবনা-৫ (সদর) আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply