বুধবার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির, ১০ ডিসেম্বর মানববন্ধন

|

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আবারও ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। সেই সাথে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে গুম, খুন ও গ্রেফতার হওয়াদের পরিবারের সদস্যদের সমন্বয়ে ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচিও পালন করবে দলটি।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

এদিকে, বিএনপির ডাকা নবম দফার অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে সোমবার। সেই হিসাবে বুধবার থেকে শুরু হতে যাওয়া অবরোধটি হবে দশম দফার।

নবম দফার অবরোধে সোমবার রাজধানীতে মিছিল করেন বিএনপি নেতাকর্মীরা। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদের নেতৃত্বে উত্তরায় মিছিল করেছেন মহিলা দলের নেতাকর্মীরা।

সকালে উত্তরা ৪ নং সেক্টর পার্কের উত্তর দিক থেকে মিছিল শুরু হয়ে; প্রধান সড়ক ঘুরে শেষ হয়। এছাড়া, রাজধানীর আসাদগেট এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলীর নেতৃত্বে মিছিল ও সড়ক অবরোধ করা হয়। রুপনগর থানা শ্রমিকদলের সমর্থকরাও মিছিল বের করেন। এছাড়াও মোহাম্মদপুর থানা বিএনপি, খিলগাঁও থানা বিএনপি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে। দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে তফসিল বাতিল এবং সরকারের পদত্যাগ দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা। এসময়, সর্বস্তরের জনগণকে একদফা দাবি আদায়ে অবরোধ সমর্থনের আহ্বান জানান রিজভী।

এসেজড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply