বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। আগামী বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

এই দলে নেই ওয়ানডে সিরিজের দলের কোনো কিউই সদস্য। বাংলাদেশের সঙ্গে প্রস্তুতি ম্যাচের নিউজিল্যান্ড একাদশ দলটিতে তরুণ ক্রিকেটারদের সমারোহ। নর্দান ডিস্ট্রিক্টের অভিজ্ঞ ব্যাটসম্যান ভারত পোপলির নেতৃত্বে এই দলে এমন দুজন খেলবেন, যাদের এখনো নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটেই অভিষেক হয়নি।

নিউজিল্যান্ড একাদশের বেশির ভাগ খেলোয়াড়ই দেশটির ডেভেলপমেন্ট স্কোয়াডের। গত দুই মৌসুমে নিউজিল্যান্ড ডেভেলপমেন্ট স্কোয়াড ডেভেলপমেন্ট সিরিজে বড় দলগুলোর ‘এ’ দলের বিপক্ষে খেলেছে। ১৭ ডিসেম্বর ডানেডিনে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবেন শান্ত-লিটনরা। ২০ ও ২৩ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচের দল: ভারত পোপলি (অধিনায়ক), জ্যাকব ভুলা, জ্যাকব কামিং, জো ফিল্ড, জেমস হার্টশর্ন, জ্যারড ম্যাককে, সন্দীপ প্যাটেল, নিকিথ পেরেরা, বেন পোমারে, সম্রাট সিং, কুইন সানডে এবং জামাল টড।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, আনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply