নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের অ্যানালিস্ট মহসিন

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অ্যানালিস্ট হিসেবে কাজ করবেন মহসিন শেখ। সাময়িক চুক্তিতে তাকে এই দুই সিরিজের জন্য দায়িত্ব দিয়েছে বিসিবি।

তাকে নিয়োগ দেয়ার ব্যাপারে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, মহসিন আমাদের সঙ্গে এই দুই সিরিজে কাজ করবে। দলের পক্ষ থেকে একটা চাওয়া ছিল ওর ব্যাপারে। ও তো অস্ট্রেলিয়ান নাগরিক। এরই মধ্যে সে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছে।

প্রায় ছয় বছর ধরে বাংলাদেশ দলের অ্যানালিস্ট হিসেবে ছিলেন শ্রীনিবাসন চন্দ্র শেখর। বিশ্বকাপের পর তিনি আর চুক্তি না বাড়ানোয় এই পদটি খালি ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে সাবেক ক্রিকেটার নাসির এই দায়িত্ব পালন করলেও অ্যাওয়ে সিরিজে মহসিনকে দায়িত্ব দেয়া হয়।

মহসিন সর্বশেষ আফগানিস্তান জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন। সদ্য সমাপ্ত বিশ্বকাপ ও গত এশিয়া কাপে আফগানিস্তানের সঙ্গে ছিলেন তিনি। এশিয়া কাপে একটি ঘটনায় বেশ সমালোচিতও হয়েছিলেন এই অ্যানালিস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকালে সুপার ফোরে যাওয়ার সুযোগ ছিল আফগানিস্তানের। কিন্তু উইকেটে থাকা দুই ব্যাটার রশিদ খান ও ফজল হক ফারুকিকে সে ব্যাপারে কোনো তথ্য দিতে পারেননি তখনকার সময়ে দলটির অ্যানালিস্টের দায়িত্ব পালন করা মহসিন।

অবশ্য মহসিন বেশ লম্বা সময় ধরেই কাজ করছেন। ২০০৩-০৪ মৌসুমে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দলের হয়ে কাজ শুরু তার। এরপর বিগ ব্যাশ, আইপিএল, পিএসএল ও বিপিএলের মতো ফ্যাঞ্চাইজি ক্রিকেটে কাজ করেছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply