অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

|

বিএনপির ডাকা ৩৬ ঘণ্টা অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বুধবার (১৩ ডিসেম্বর) টাঙ্গাইল, চুয়াডাঙ্গা, পটুয়াখালী, রংপুর, জামালপুর, ঝিনাইদহ, খুলনা, পঞ্চগড়ের নানা জায়গায় কর্মসূচি পালন করে তারা।

বুধবার সকালে টাঙ্গাইলের ধনবাড়িতে অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল বের করে উপজেলা বিএনপি। এ সময় মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

চুয়াডাঙ্গায় অবরোধের সমর্থনে মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। সকালে শহরের কলেজ রোড এলাকায় ঝটিকা মিছিল বের করে তারা। এ সময় নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা।

এদিকে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল হয়েছে পটুয়াখালীতেও। বুধবার সকালে মিছিলটি জেলার পুরাতন রেজিস্ট্রি অফিসের সামনে থেকে বের হয়। পরে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা জজ কোর্টের সামনে গিয়ে শেষ হয়।

অবরোধের সমর্থনে রংপুরের মিঠাপুকুর শঠিবাড়ি এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে মিছিলটি বের হয়। এ সময় নির্বাচন বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয় নেতাকর্মীরা।

অপরদিকে জামালপুরে অবরোধের সমর্থনে মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সকালে সদর উপজেলা বিএনপি মিছিলটি বের করে। পরে মিছিলটি জামালপুর-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অবরোধের সমর্থনে ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলায় মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বিএনপি নেতারা বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবৈধভাবে ক্ষমতা ধরে রাখতে আবারও প্রহসনের নির্বাচন করতে যাচ্ছে তারা।

এছাড়া খুলনায় পুলিশের বাধায় পণ্ড হয়েছে অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীদের মিছিল। এ সময় তিন সমর্থককে আটক করা হয়। দুপুরে নগরীর খান জাহান আলী রোডের মৌলভীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নেতারা জানায়, জেলা বিএনপির উদ্যোগে শান্তিপূর্ণভাবে মিছিল বের করা হলেও পুলিশের বাধায় তা করা সম্ভব হয়নি।

পঞ্চগড়ে অবরোধের সমর্থনে বিক্ষোভ করেছে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। বুধবার সন্ধায় জেলা সদরের হেলিবোর্ড বাজার থেকে মিছিলটি বের হয়ে ব্যারিস্টার বাজারে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত রোববার সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ১ দফা দাবি আদায়ে মঙ্গলবার (১২ ডিসেম্বর) ভোর ৬টা থেকে ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচীর ঘোষণা দেয় বিএনপি। যা আজ বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় শেষ হয়।

এএস/আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply