ওয়ার্নারের সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম খেলায় পার্থে পাকিস্তানের বিপক্ষে ডেভিড ওয়ার্নারের অনবদ্য সেঞ্চুরিতে দিনটা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। চলতি সিরিজ শেষেই অবসর নেবেন তা আগেই জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। এই অজি ওপেনারের সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছে স্বাগতিকরা। ২১১ বলে ১৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন ওয়ার্নার।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। অজি অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেছেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাওয়াজা। উদ্বোধনী জুটিতে তারা স্কোরবোর্ডে যোগ করেন ১২৬ রান। পাকিস্তানি বোলারদের কোনো সুযোগই দেননি দুই অজি ওপেনার।

শাহিন শাহ আফ্রিদি-ফাহিম আশরাফদের সুইং দারুণভাবে সামাল দিয়েছেন ওয়ার্নার-খাজা। তবে ফিফটি মিসের হতাশা নিয়ে ফেরেন খাওয়াজা। ফিফটি থেকে মাত্র ৯ রান দূরে থেকে শাহীন শাহ আফ্রিদির বলে উইকেটরক্ষক সারফরাজ আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন তিনি। খাওয়াজার বিদায়ের পর দ্বিতীয় উইকেট জুটিতে মার্নাস লাবুশেনকে নিয়ে ইনিংস মেরামতের কাজ চালিয়ে যান ওয়ার্নার।

উইকেটে সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি লাবুশেন। ফাহিম আশরাফের বলে এলবিডব্লিউ হন তিনি। আউট হওয়ার আগে লাবুশেনের ব্যাট থেকে আসে ১৬ রান। এরপর অভিজ্ঞ ব্যাটার স্টিভেন স্মিথকে সঙ্গী করে টেস্ট ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। সেঞ্চুরি করে সমালোচকদের জবাব দিয়েছেন তিনি।

দলীয় ২৩৮ রানে ৬০ বলে ৩১ রান করে সাজঘরে ফিরে যান স্মিথ। এরপর ক্রিজে এসে কিছুটা আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ট্রাভিস হেড। ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন হেড।

তবে দলীয় ৩০৪ ও ৩২১ রানে জোড়া উইকেট হারায় অস্ট্রেলিয়া। হেড ৫৩ বলে ৪০ ও ওয়ার্নার ২১১ বলে ১৬৪ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করে দিন শেষ করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের পক্ষে আমের জামাল নেন ২টি উইকেট। এছাড়াও ১টি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি, ফাহিম আশরাফ ও খুররাম শাহজাদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply