আবারও কলকাতার নেতৃত্বে শ্রেয়াস

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্বে ফিরলেন শ্রেয়াস আইয়ার। ইনজুরির কারণে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর গেল আসরে খেলা হয়নি তার। আইয়ারের ডেপুটি হিসেবে থাকবেন নীতিশ রানা। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি।

ইনজুরির কারণে বেশ ভুগতে হয়েছে শ্রেয়াস আইয়ারকে। চলতি বছরের এপ্রিলে সার্জারির পর এশিয়া কাপে দলে ফেরেন তিনি। ২০২৩ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন এই আগ্রাসী ব্যাটার।

নেতৃত্ব ফিরে পেয়ে উচ্ছ্বসিত আইয়ার। একইসঙ্গে বন্ধু নীতিশ রানাকে সহ-অধিনায়ক হিসেবে পেয়ে দারুণ খুশি তিনি। আইয়ারের মতে, এতে কলকাতার লিডারশিপ সামর্থ্য আরও বেড়েছে।

আইয়ার বলেন, আমি মনে করি, গত আসরে আমাদের অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে ইনজুরির কারণে আমার না খেলতে পারা। নীতিশ অসাধারণ কাজ করেছে। সে শুধু আমার অভাবই পূরণ করেনি, অসাধারণ নেতৃত্বও দিয়েছে। আমি খুশি কেননা কেকেআর তাকে সহ-অধিনায়কের দায়িত্ব দিয়েছে। সন্দেহ নেই, এটা লিডারশিপ গ্রুপের সামর্থ্য বাড়াবে।

শেষ বার যখন আইয়ার অধিনায়কের দায়িত্বে ছিলেন, তখন থেকে বেশ কিছু বদল হয়েছে কলকাতা ম্যানেজমেন্টে। সেসময় ব্রেন্ডন ম্যাককুলাম ছিলেন দলের কোচ। তবে এবার আইয়ার কাজ করবেন চন্দ্রকান্ত পন্ডিতের অধীনে। পাশাপাশি গৌতম গম্ভীর থাকছেন দলের মেন্টর হিসেবে। ২০১২ ও ২০১৪ সালে আইপিএলের শিরোপা জিতেছিল কলকাতা, যা গম্ভীরের অধিনায়কত্বে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply