নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: নায়িকা মাহিকে তলব

|

নির্বাচনী এলাকায় জনসংযোগ করছেন মাহিয়া মাহি। ছবি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেয়া।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী আলোচিত চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া ওরফে মাহিয়া মাহিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

ওই আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রাজশাহীর জেলা ও দায়রা জজ, ২য় আদালতের বিচারক মো. আবু সাঈদ এই প্রার্থীকে তলব করে নোটিশ দিয়েছেন আজ শুক্রবার (১৫ ডিসেম্বর)।

তাতে বলা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৬(ঘ) ও বিধি ১২ লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন বাংলাদেশ নির্বাচন কমিশনে ব্যবস্থাগ্রহণের সুপারিশ করা হবে না তৎমর্মে নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে আগামী রোববার (১৭ ডিসেম্বর) সকাল ১১টায় সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

এই নোটিশে উল্লেখ করা হয়, বেসরকারি এক টেলিভিশন চ্যানেলের নিউজ পোর্টালে গত ১৪ ডিসেম্বর ‘আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাচ্ছেন মাহি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়, মাহি প্রার্থিতা ফিরে পাওয়ার পর আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা শুরু করে দিয়েছেন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) তিনি ফেসবুকে বেশ কিছু ছবি পোস্ট করেন। পোস্টে দেখা যায়, মাহি নিজ এলাকা রাজশাহী-১ আসনে জনসাধারণের কাছে ভোট চাওয়া নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এতে বলা হয়, এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে যে, প্রতীক বরাদ্দের আগেই আপনি গতকাল বৃহস্পতিবার দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গোদাগাড়ী উপজেলার চরআযারিয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় ব্যাপক জনসমাগম করে নির্বাচনী প্রচার শুরু করেন এবং ভোটারদের কাছে ভোট চান। উক্ত আচরণের মাধ্যমে আপনি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করেছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply