বরিশালে ছিটকে পড়লেন হেভিওয়েট দুই প্রার্থী, যা বলছেন ভোটাররা

|

কাওছার হোসেন:

নির্বাচন কমিশনের (ইসি) আপিল শুনানিতে ‘আপাতত’ নির্বাচনের মাঠ থেকে ছিটকে পড়েছেন বরিশালের দুই হেভিওয়েট প্রার্থী। দ্বৈত নাগরিকত্ব থাকার অভিযোগে তাদের প্রার্থিতা বাতিল করেছেন ইসি।

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত শাম্মী আহমেদ এবং বরিশাল-৫-এ স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ নির্বাচনে অংশ না নিলে ভোট হবে একতরফা, এমনটাই মনে করছেন সাধারণ ভোটাররা।

দুই প্রার্থীই ইসির রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন তাদের আইনজীবী ও প্রতিনিধিরা। সাদিক আব্দুল্লাহর আইনজীবী ব্যারিস্টার ইফতাবুল কামাল বলেছেন, নির্বাচন কমিশন আইনের যথাযথ ব্যাখ্যা দিয়ে সিদ্ধান্ত দিয়েছে বলে আমাদের মনে হয়নি। সেজন্য আমরা হাইকোর্টে যাবো।

শাম্মী আহমেদের প্রতিনিধি সৈয়দ মনির বললেন, আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।

স্থানীয় ভোটাররা বলছেন, প্রভাবশালী দুই নেতার প্রার্থিতা বাতিল হওয়ায় এক তরফা হবে নির্বাচন। প্রতিদ্বন্দ্বিতা না থাকায় ভোট নিয়ে আগ্রহ কমবে জনগণের।

তরুণ থেকে শুরু করে মধ্য বয়স্কের স্থানীয় একাধিক বাসিন্দা জানান, প্রতিদ্বন্দ্বিতা যদি না থাকে তাহলে ভোটটা তো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হলো না। বিশেষ করে সাদিক আবদুল্লাহ না থাকায় নৌকাকে চ্যালেঞ্জ জানানোর মতো কেউ থাকছে না।

আওয়ামী লীগের সিনিয়র নেতারা বলছেন, প্রার্থীদের আগে থেকেই সব বিষয়ে সচেতন হওয়া উচিত ছিল। বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান বলেন, যারা সংসদ নির্বাচন করবে বা যেকোনো নির্বাচন করবে, তাদের আগে থেকেই প্রস্তুতি থাকা দরকার। কিন্তু কেন দ্বৈত নাগরিক থাকবে তা আমার বোধগম্য নয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply