গাজার দক্ষিণাঞ্চলে হামলা জোরদার করছে ইসরায়েল

|

গাজায় নিহতের জানাজার নামাজ পড়ানোর একটি মুহূর্ত। ছবি: আল জাজিরা।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েলি সেনারা। গেল ২৪ ঘণ্টায় উত্তরাঞ্চল, রাফাহ, খান ইউনিসসহ একাধিক স্থানে নির্বিচার বোমা বর্ষণ করেছে দখলদাররা। শুক্রবার (১৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, এতে ৪০ জনের কাছাকাছি ফিলিস্তিনির নিহতের কথা জানা গেছে। প্রাণহানি আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে উত্তরাঞ্চলে একটি আবাসিক ভবনে আগ্রাসনে ১৪ জন নিহত হয়েছে। আহত আরও অনেকে।

রাফাহ সীমান্তে ইসরায়েলি হামলায় হতাহত বেশ কয়েকজন। এছাড়া আল সাবৌরা শরণার্থী শিবিরের একটি ভবনে হামলায় প্রাণ হারান অন্তত ৫ জন। এছাড়া খান ইউনিসের বিভিন্ন স্থানে আগ্রাসনে নিহত অন্তত ১৩ বাসিন্দা। ধ্বংসস্তূপে চাপা পড়ে আছেন আরও অনেকে।

এদিন দেইর-আল-বালাহ’র এলাকায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলেও বিমান হামলা চালায় তেল আবিবের সেনাবাহিনী। এতে হতাহতের সংখ্যা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে নিহতদের সবাই নারী ও শিশু বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া গাজা শহরেও গোলাবর্ষণ করেছে দখলদাররা। অঞ্চলগুলোতে শত্রুদের ওপর পাল্টা হামলাও চালাচ্ছে হামাস যোদ্ধারা। গেল ২৪ ঘণ্টায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছে বলে দাবি তাদের।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply