ট্রেন দুষ্কৃতিকারীদের অবশ্যই বিচার হওয়া উচিত: প্রধান বিচারপতি

|

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

ট্রেনে আগুন ধরিয়ে দিয়ে মানুষ হত্যার ঘটনায় দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা উচিত। এ ব্যাপারে সরকার অবশ্যই শক্ত পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে সুপ্রিম কোর্টে রেকর্ড শাখার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান বিচারপতি। তিনি আরও বলেন, যারা ট্রেনে আগুন দিয়ে মানুষ পোড়ায়, তাদের মনুষ্যত্ব নেই। প্রকৃত দুষ্কৃতিকারীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। এ ঘটনা দেশের যে প্রান্তেই হোক না কেন, সব একই রকম।

প্রধান বিচারপতি বলেন, এটা মোহনগঞ্জ এক্সপ্রেস বলে কথা না, পঞ্চগড় বা নোয়াখালী এক্সপ্রেস হলেও একই কথা হতো। মানুষের ওপর যারা আক্রমণ করে, তাদের মধ্যে মনুষ্যত্ব আছে কিনা, সেটাতে সন্দেহের অবকাশ আছে। সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের নিয়ে ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধান বিচারপতি।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর ৫টার দিকে রাজধানীর তেজগাঁও এলাকায় কমলাপুর রেলস্টেশনগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনা ঘটে। এসময় এক মা ও শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, গত ১৩ ডিসেম্বর ভোরে গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়নের বনখড়িয়ার চিলাই ব্রিজ সংলগ্ন এলাকায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় এক যাত্রী নিহত হয়। আহত হন লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারসহ বেশ কয়েকজন যাত্রী।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply