কুমিল্লায় নৌকার সমাবেশে যুগ্ম সচিব! অনুসন্ধান কমিটির শোকজ

|

কুমিল্লা ব্যুরো:

নির্বাচনী সমাবেশে অংশ নেয়ায় জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ.কে.এম. জি. কিবরিয়া মজুমদারকে শোকজ করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। কুমিল্লা-১১ আসনের নৌকার প্রার্থী সাবেক রেলমন্ত্রী মুজিবুল হকের নির্বাচনী সভায় তাকে অংশগ্রহণ করতে দেখা যায়। একই আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমানের অভিযোগের প্রেক্ষিতে তাকে এ নোটিশ পাঠানো হয়।

বুধবার (২৭ ডিসেম্বর) কুমিল্লা-১১ আসনের অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ সাইফুর রহমান তাকে এই নোটিশ পাঠান। নোটিশে আগামী ১ জানুয়ারী সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়।

নোটিশে বলা হয়, তিনি সরকারের একজন যুগ্ম সচিব হয়েও গত ২৪ ও ২৫ ডিসেম্বর যথাক্রমে মুন্সিরহাট এবং জগন্নাথদিঘি ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে বক্তব্য রাখেন। এছাড়া তিনি তার অধীনস্থ কর্মচারী মো. আবুল কাশেমের মাধ্যমে চৌদ্দগ্রাম উপজেলার নৌকায় ভোট প্রার্থনা করেন। সোমবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন যমুনা টেলিভিশনে প্রচারিত হয়। এতে আপনা উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর এ সংক্রান্ত একটি প্রতিবেদন যমুনা টেলিভিশনে প্রচারিত হয়। প্রতিবেদনে বলা হয়, কুমিল্লা-১১ আসনের নৌকার প্রার্থী মুজিবুল হকের একাধিক নির্বাচনী সমাবেশে জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ.কে.এম.জি কিবরিয়া মজুমদারের অংশগ্রহণের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায় তিনি নৌকার প্রার্থী মুজিবুল হকের পাশের চেয়ারে বসে আছেন।

এ বিষয়ে যুগ্ম সচিব কিবরিয়া মজুমদার তখন বলেন, তার বাড়ি ওই এলাকায়। তিনি নৌকার প্রার্থীর সাথে দেখা করতে যান। এ সময় তাকে মঞ্চে বসানো হয়।

আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply