৩১৭ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

|

পাল্টা আক্রমণে দলের স্বস্তি ফেরান মার্শ। ছবি: এএফপি

মেলবোর্নে বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৬২ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য ৩১৭ রানের টার্গেটে এখন ব্যাট করছে পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের স্কোর ৬ উইকেটে ২১৯ রান।

আগের দিনের ৬ উইকেটে ১৮৭ রান তুলে দিন শুরু করে কামিন্সের দল। শাহিন আফ্রিদির শিকার হয়ে ৯ রানে আউট হন মিচেল স্টার্ক। প্যাট কামিস্স কিংবা নাথান লায়নরা গড়তে পারেননি প্রতিরোধ। শেষ পর্যন্ত অ্যালেক্স ক্যারির অর্ধশতকে ভর করে দ্বিতীয় ইনিংসে ২৬২ রানের পুঁজি পায় অজিরা। সর্বোচ্চ ৯৬ রান আসে মিচেল মার্শের ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে মীর হামজা ও শাহিন আফ্রিদি নেন ৪টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। ৮ রানে ভাঙে উদ্বোধনী জুটি। স্টার্কের বলে খাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন আব্দুল্লাহ শফিক। ইমাম-উল-হক ১২ রান করে কামিন্সের এলবিডব্লিউয়ের শিকার হন। অধিনায়ক শান মাসুদ ফিফটি পেরোলেও আউট হন বিপক্ষের অধিনায়কের বলে। দলীয় ১১০ রানে প্যাভিলিয়নে ফেরার আগে করেন ৬০ রান। সাবেক কাপ্তান বাবর আজম ৪০ ও সাউদ শাকিল ২৪ রান করে ফেরেন। মোহাম্মদ রিজওয়ান করেন ৩৫। ক্রিজে রয়েছেন আগা সালমান (৩২*) ও আমের জামাল (০*)। অজিদের হয়ে প্যাট কামিন্স তুলে নেন ৩টি উইকেট।

এর আগে, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩১৮ রানের বিপরীতে পাকিস্তান করেছিল ২৬৪ রান। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০তে এগিয়ে আছে প্যাট কামিন্সের দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply