বরিশালের পথে প্রধানমন্ত্রী

|

নির্বাচনী প্রচারণায় যোগ দিতে বরিশালের উদ্দেশে রওয়ানা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টার পরে ঢাকা থেকে সড়ক পথে রওয়ানা হন তিনি। এবার দলীয় প্রধান হিসেবে সমাবেশে অংশগ্রহণ করবেন তিনি। সফরে বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় ভাষণ দিবেন আওয়ামী লীগ সভাপতি।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বরিশাল বিভাগের সকল জেলা-উপজেলায় দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ইতোমধ্যে নির্ধারিত জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে সভামঞ্চ তৈরির পাশাপাশি সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

দলের মনোনয়ন পাওয়া, না পাওয়া নিয়ে গত কয়েক মাসে কম জল ঘোলা হয়নি দক্ষিণাঞ্চলের রাজনীতিতে। তবে সভানেত্রীর প্রশ্নে সব নেতারা এক টেবিলে। শেখ হাসিনাকে বরণ করতে চারদিকে সাজসাজ রব। সফরকে সফল করতে তৎপর নেতাকর্মীরাও।

আয়োজকরা জানান, সভায় প্রায় ১০ লাখ মানুষের সমাগমের আয়োজন করা হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, সর্ববৃহৎ একটি জনসভা প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার জন্য আনুমানিক ১০ লাখ লোকের সমাবেশের চেষ্টা করছি আমরা।

এদিকে, শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে নিশ্চিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেন, জনসভায় প্রবেশের আগে প্রত্যেককে চেকিং করা হবে। বরিশাল ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে অতিরিক্ত পুলিশের ফোর্স আনা হচ্ছে। সাদা পোশাকেও গোটা এলাকা নজরদারিতে রাখা হবে।

বরিশালের জনসভা শেষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply