আজ থেকে সব স্টেশনে থামবে মেট্রোরেল

|

ফাইল ছবি

উত্তরা ও আগারগাঁওয়ের মধ্যে মেট্রোরেল চলাচলের এক বছর পূর্ণ হয়েছে এ বছরের ২৮ ডিসেম্বর। ঠিক একবছর পর আজ থেকে চালু হলো মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন। ফলে রোববার (৩১ ডিসেম্বর) সকাল ৮টা থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সব স্টেশনের দরজা খুলে দেয়া হয়েছে।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মোট স্টেশন রয়েছে ১৬টি। যার মধ্যে আগে থেকেই মেট্রোরেল থামতো ১৪টি স্টেশনে। বাকি ছিল কাওরানবাজার ও শাহবাগ স্টেশন। আজ খুলে গেলো এই দুই স্টেশনের দরজা।

এর ফলে উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ ম্যাস র‍্যাপিট ট্রানজিট লাইন-৬ রুটের সবগুলো স্টেশন পাচ্ছে মেট্রোরেল সার্ভিস। এখন বাকি রইলো শুধু কমলাপুর মেট্রো স্টেশনটি। যা ২০২৫ সালের জুনের মধ্যে চালু হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কর্মকর্তারা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তবে সব স্টেশন চালু হলেও আপাতত মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর কোনো ঘোষণা আসেনি। ফলে আগের সময়সূচি অনুযায়ীই মেট্রোরেল চালু থাকবে।

উল্লেখ্য, বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে চলাচল করছে মেট্রোরেল। আর সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করছে উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে। গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply