রিজওয়ান-জামালের ব্যাটে ৩১৩ রানে থামলো পাকিস্তান, কামিন্সের ফাইফার

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে মোহাম্মদ রিজওয়ান ও আমের জামালের জোড়া আশির্ধো রানের সুবাদে প্রথম ইনিংসে ৩১৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে ৫ উইকেট শিকার করেছেন অধিনায়ক প্যাট কামিন্স। দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ৬ রান তুলেছে স্বাগতিকরা।

বুধবার (৩ জানুয়ারি) সিডনিতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও সায়েম আইয়ুবের উইকেট হারায় পাকিস্তান। দুই ওপেনারই রানের খাতা খোলার আগে প্যাভিলিয়নে ফেরেন। এরপর বাবর আজমের সাথে অধিনায়ক শান মাসুদ দলের হাল ধরার চেষ্টা করেন। বাবর ২৬ রান করে কামিন্সের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরলে ভাঙে ৩৫ রানের জুটি। তেমন কিছু করতে পারেননি সৌদ শাকিল। ৯৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে শান মাসুদের দল।

পাকিস্তানের হয়ে লড়াই করার চেস্টা করেন শান মাসুদ ও মোহাম্মদ রিজওয়ান। শান ৩৫ রান ও, ৮৮ রানে রিজওয়ান আউট হলে ১৯০ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। স্টার্কের দ্বিতীয় শিকার হন ৫৩ রান করা আঘা সালমান। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে আমির জামালের ৮২ রানে ৩১৩ রান করে প্রথম ইনিংস শেষ করে পাকিস্তান। অজিদের হয়ে ৫ উইকেট নেন প্যাট কামিন্স।

জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬ রান করে প্রথম দিনের খেলা শেষ করে অস্ট্রেলিয়া। ক্রিজে আছেন বিদায়ী ম্যাচ খেলতে নামা ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply