মাশরাফীকে সমর্থন স্বতন্ত্র প্রার্থীর, রাজনীতি থেকে অবসরের ঘোষণা

|

নড়াইল করেসপনডেন্ট:

নড়াইল-২ আসনের নৌকা প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র
প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু। একইসাথে রাজনীতি থেকে অবসর নেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় নড়াইল শহরের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সৈয়দ ফয়জুল আমির লিটু। তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও আাওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

স্বতন্ত্র প্রার্থী ফয়জুল আমির লিটু বলেন, তিনি দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করার পর সমর্থকদের স্বাক্ষর গরমিল ও মামলার তথ্য গোপন করার অভিযোগ এনে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করে দেয়। পরবর্তীতে চেম্বার আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পান তিনি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর নির্বাচনে প্রচার-প্রচারণার জন্য সময়ের স্বল্পতা, লিভার ও মেরুদণ্ডের সমস্যাজনিত কারণে অসুস্থ থাকায় ডাক্তারের পরামর্শে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি। বলেন, আমি অসুস্থ থাকায় আমার স্ত্রী, শতবর্ষী বৃদ্ধ মা এবং পরিবারের সদস্যরা নির্বাচনের ব্যাপারে অসম্মতি প্রদান করেছেন। এ সময় মাশরাফিকে সমর্থন জানিয়ে সমর্থকদের নৌকা মার্কায় ভোট দেয়ার অনুরোধও জানান তিনি।

তিনি আরও জানান, কোনো চাপ কিংবা হুমকিতে নয়, স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। এছাড়া অসুস্থতাজনিত কারণে রাজনীতি থেকে অবসর গ্রহণের ঘোষণাও দেন তিনি।

উল্লেখ্য, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে প্রার্থীতা অবৈধ ঘোষণার পর তিনি গত ২৮ ডিসেম্বর হাইকোর্টের নির্দেশে প্রার্থীতা ফিরে পেয়ে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে ছিলেন। এরপর তার প্রার্থীতা বাতিল চেয়ে ৩১ডিসেম্বর আপিল করা হলে গত ২ জানুয়ারি ফের তার প্রার্থীতা বহাল রাখেন আদালত।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply