বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন: ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ

|

বেনাপোল থেকে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। আগামী তিন কর্মদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

এর আগে, শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চলন্ত ট্রেনে আগুন লাগার এই ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে, রেলের পুড়ে যাওয়া বগি থেকে আলামত সংগ্রহ করছে সিআইডি। বেনাপোল এক্সপ্রেসে ট্রেনের দুটি বগি সম্পূর্ণ আর দুটি আংশিক পুড়ে গেছে। বগির ভেতরের অগ্নি নির্বাপণ যন্ত্রগুলো অক্ষত রয়েছে বলে জানা গেছে।

এঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বেনাপোল এক্সপ্রেসে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছে সিআইডি। নাশকতাকারীদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই অগ্নিসংযোগের ঘটনায় অগ্নিদগ্ধদের কেউই এখন পর্যন্ত ঝুঁকি বা শঙ্কা মুক্ত নন বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। তাদের চিকিৎসা চলছে বলেও জানান তিনি।

ডা. সামন্ত লাল সেন জানান, এই ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ৮ জন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। তাদের শরীরের সবোর্চ্চ ৯ শতাংশ দগ্ধ হয়েছে। এদের মধ্যে বেশিরভাগেরই শ্বাসনালী পুড়ে গেছে। চিকিৎসা চলছে, তবে শঙ্কামুক্ত নন কেউ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply