শীতকালীন দলবদলে খেলোয়াড়দের দলে ভেড়াতে মরিয়া ক্লাবগুলো

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিক্টর রোকোকে দলে নেবার জন্য তার স্বদেশী ক্লাব অ্যাথলেটিকো পারানায়েন্সের সাথে চুক্তিটা গত মৌসুমেই পাকা করেছিলো বার্সেলোনা। এবার আনুষ্ঠানিকভাবে কাতালান ক্লাবটিতে যোগ দেবার পর, সবশেষ ম্যাচে বদলি হিসেবে মাঠেও নেমেছিলেন এই স্ট্রাইকার। কিন্তু শুক্রবার (৫ ডিসেম্বর) আনুষ্ঠানকিভাবে ব্রাজিলের বয়সভিত্তির দলের স্ট্রাইকার রোকোকে ভক্তদের সাথে পরিচয় করিয়ে দেয় বার্সেলোনা।

এক ব্রাজিলিয়ানের আগমনের সাময়ে আরেক ব্রাজিলিয়ান রাফিনিয়া ছাড়তে চায় বার্সেলোনা। এই উইঙ্গারকে পেতে আগ্রহী ইপিএলের ক্লাব কিউক্যাসল ইউনাইটেড। স্প্যানিশ গণমাধ্যম বলছে ভালো প্রস্তুাব পেলে রাফিনিয়াকে ছেড়েও দিতে পারে জাভির দল।

বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও স্বরব থাকবে জানুয়ারির দলবদলে। তাদের প্রধান লক্ষ কিলিয়ান এমবাপ্পের সাথে চুক্তি পাকা করা। তবে দলবদল নিয়ে বার বার নাটকীয়ভাবে সিদ্ধান্ত বদলানো এমবাপ্পের প্রতি শতভাগ আস্থাও রাখছে না রিয়াল। স্প্যানিশ গণমাধ্যম বলছে এমবাপ্পে সিদ্ধান্ত নেবার জন্য সময়সিমা বেধে দিয়েছে লস ব্লাঙ্কোসরা।

জানুয়ারিতে ডিফেন্সে আরও শক্তি বাড়াতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই লক্ষে ইতালির উদিয়মান তারকা ডিফেন্ডার জর্জিও স্ক্যালভিনিকে অ্যাটালান্টা থেকে দলে ভেড়াতে চায় রেড ডেভিলরা। ইতালিয়ান গণমাধ্যম বলছে বড় অঙ্কের প্রস্তাব না দিলে ২০ বছর বয়সি স্ক্যঅলভিনিকে ছাড়বেনা তার ক্লাব। মূলত ম্যানইউর তারকা ২ ডিফেন্ডার ভারান ও মিগুয়েরায় আস্থা না থাকায় নতুন ডিফেন্ডার চাইছেন টেন হাগ।

হ্যারি কেইনের পর এবার টটেনহ্যাম থেকে আরেক ইংলিশ ফুটবলারকে দলে নিতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। ইংল্যান্ডের রক্ষণভাগের ফুটবলার এরিক ডায়ারের সাথে প্রাথমিক চুক্তির খসড়া চুড়ান্ত করে ফেলেছে জার্মান ক্লাবটি।

এদিকে, স্কোয়াড সমৃদ্ধ করতে চায় টটেনহ্যামও। চেলসি থেকে ইংলিশ মিডফিল্ডার গ্লাগারকে দলে নিতে চায় স্পার্সরা। কিন্তু চেলসি কোচ পতেত্তিনো সাফ জানিয়েছেন এই মিডফিল্ডারকে বিক্রির কোন ইচ্ছে নেই ব্লু’দের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply