ভোটের পরিবেশ নষ্ট করতে ট্রেনে আগুন: বিপ্লব বড়ুয়া

|

যারা অগ্নিসন্ত্রাসের সাথে যুক্ত, তারা মানুষ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি বলেছেন, মানুষ পুড়িয়ে রাজনীতি যারা করে তাদের রাজনীতিবিদ বলা যাবে না সন্ত্রাসীদল বলা যাবে।

শনিবার (৬ ডিসেম্বর) রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আওয়ামী লীগের নেতৃত্বাধীন প্রতিনিধি দল, বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আগুনে দগ্ধদের দেখতে যায়। সেখানে ব্যারিস্টার বিপ্লব এসব মন্তব্য করেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ভোটের পরিবেশ নষ্ট করতে এই পরিস্থিতি তৈরি করা হয়েছে। প্রশ্ন রাখেন, পৃথিবীর কোন দেশে ভোটারদের ভোট দিতে যেতে মানা করে কোনো রাজনৈতিক দল? রেলে আগুন দিয়ে এ পর্যন্ত বিএনপি জামায়াত অনেক লোককে মেরেছে।

তিনি বলেন, আর যাই হোক এটা রাজনীতি হতে পারে না। এ ধরনের অপরাধ আর হওয়ার সম্ভাবনা নেই। নৈরাজ্য সন্ত্রাসীদের ষড়যন্ত্র মোকাবেলা করে আগামীকাল নির্বাচনে ভোট দেয়ার আহ্বান জানান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহ্বান জানান নির্বাচন কমিশনের প্রতি।

এদিকে আগুনে দগ্ধরা ভালো হলেও মেন্টাল ট্রমা থেকে বের হতে বেগ পেতে হবে বলে জানিয়েছেন, বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, এ ঘটনায় সেখানে ১০ জন রোগী ভর্তি রয়েছে। তাদের বাইরে পোড়া কম, শ্বাসনালী পুড়ে গেছে। কেউ শঙ্কা মুক্ত নয়।

এর আগে, গতকাল রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুড়ে যায় ট্রেনের পাঁচটি বগি। নিহত হন নারী-শিশুসহ ৪ জন। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply