ভোটারদের বিলির জন্য টাকাভর্তি ব্যাগ নিয়ে ধরা পড়লেন ম্যাজিস্ট্রেটের হাতে

|

ছবি: সংগৃহীত

ভোটারদের বিলির জন্য টাকা ভর্তি ব্যাগসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে ধরা পড়লেন মঈনুল ইসলাম চৌধুরী (৪৮) নামে এক ব্যক্তি। আটকের পর তার ব্যাগে পাওয়া যায় পাঁচ লাখ টাকা। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন মঈনুল। তবে ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ি সড়কে এ ঘটনা ঘটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জানান, ধাওয়া দিয়ে ওই ব্যক্তিকে আটকের পর তার ব্যাগে পাওয়া যায় পাঁচ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, মঈনুল ওই এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেবের পক্ষে টাকা বিলি করছিলেন বলে দাবি করেন। তবে ওই প্রার্থী জানিয়েছেন, আটক ব্যক্তির সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। মঈনুল তার কোনো কর্মী বা দায়িত্বপ্রাপ্ত কেউ নন।

পুলিশ জানায়, হাতেনাতে আটকের পর ছেড়ে দেয়ার জন্য ম্যাজিস্ট্রেটকে ঘুষ দেয়ার প্রস্তাব দেন মঈনুল। তার বিরুদ্ধে মোবাইল কোর্ট আইন, ২০০৯-এর আওতায় অভিযোগ গঠন করা হয়। একই সঙ্গে অভিযোগ স্বীকার করায় অভিযুক্তকে দণ্ডবিধি আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া, জব্দকৃত পাঁচ লাখ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেয়া হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply