মন্ত্রিসভার শপথ বৃহস্পতিবার সন্ধ্যায়

|

নতুন মন্ত্রিসভা গঠন করা হবে আগামী বৃহস্পতিবার (১০ জানুয়ারি)। ওইদিন সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

আর বুধবার সকাল ১০টায় শপথ গ্রহণ করবেন নবনির্বাচিত সংসদ সদস্যরা। মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এই শপথের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সবমিলিয়ে এবারসহ পাঁচবার প্রধানমন্ত্রীর পদে বসতে যাচ্ছেন তিনি।

মন্ত্রিপরিষদ বিভাগ বলছে, ওইদিন শপথ অনুষ্ঠানে তিন বাহনীর প্রধান, সচিব, সামরিক-বেসামরিক কর্মকর্তা, রাষ্ট্রদূত, দেশে বিভিন্ন দেশের হাইকমিশনার ও মিশন প্রধানরা উপস্থিত থাকবেন। এছাড়া, গণমাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদেরকেও আমন্ত্রণ জানানো হবে।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২২৪টি আসনে জয়ী হয় নৌকার প্রার্থীরা। স্বতন্ত্র বিজয়ী হয় ৬২টিতে, জাতীয় পার্টি পায় ১১টি আসন।

স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে ভোট স্থগিত ছিল। অন্যদিকে, অনিয়মে কারণে একটি কেন্দ্রে ভোট বন্ধ করায় ময়মনসিংহ-৩ আসনের ফলাফল আটকে গেছে।

/এএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply