বিক্ষোভে উত্তাল পোল্যান্ডের রাজপথ, ছবিতে এক নজরে

|

আইন ও বিচার (পিআইএস) পার্টির সমর্থকরা পোল্যান্ডের ওয়ারশতে রাষ্ট্রীয় মিডিয়া সংশোধন এবং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ও ডেপুটিকে গ্রেফতারের প্রতিবাদে জড়ো হয়েছে হাজারো পোলিশ। ছবি: রয়টার্স।

বিক্ষোভে উত্তাল ইউরোপের দেশ পোল্যান্ড। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দেশটির পার্লামেন্টের সামনে জড়ো হন কমপক্ষে ২ লাখ বিক্ষোভকারী। আইন ও বিচার (পিআইএস) পার্টির সমর্থকরা পোল্যান্ডের ওয়ারশতে রাষ্ট্রীয় মিডিয়া সংশোধন এবং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ও ডেপুটিকে গ্রেফতারের প্রতিবাদে জড়ো হয় হাজারো পোলিশ। এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বিরোধী দল পিআইএস’ এর দুই নেতার কারাদণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানান বিক্ষোভকারীরা। পোল্যান্ডের পতাকা আর সরকারের সমালোচনায় স্লোগান লেখা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে রাস্তায় নামেন হাজারো পোলিশ। ছবি: রয়টার্স।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে ছিলো পদযাত্রা। সেখান থেকে তারা যান রাষ্ট্রীয় টেলিভিশন ভবনের সামনে। ছবি: রয়টার্স।

প্রধানমন্ত্রী ডোনাল্ড টাস্কের নেতৃত্বে ইইউপন্থি জোট সরকার পিআইএস’এর আইন ও বিচারের বিভিন্ন নীতি বাতিলের উদ্যোগ নেয়ার পর থেকেই, দলটির নেতাকর্মীদের মধ্যে ছড়ায় উত্তেজনা। পাশাপাশি রাষ্ট্রীয় গণমাধ্যমের মালিকানা পরিবর্তনের উদ্যোগও নিয়েছে বর্তমান সরকার। ছবি: রয়টার্স।

দুই নেতার কারাদণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন একজন বিক্ষোভকারী। ছবি: রয়টার্স।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply