বিমানের সিটের নিচে মিললো সাড়ে চার কেজি স্বর্ণ

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে আবারও স্বর্ণের চালান ধরা পড়েছে। এবার বাংলাদেশ বিমানের সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় মিলেছে সাড়ে চার কেজি স্বর্ণালঙ্কার। তবে আটক করা যায়নি কাউকে। এভাবে কিছুদিন পরপর স্বর্ণের চালান ধরা পড়লেও চোরাচালান চক্রের মূল হোতারা ধরাছোঁয়ার বাইরে।

শনিবার (১৩ জানুয়ারি) সকালে পৌনে ৯টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। সেই ফ্লাইটের বিমানের সিটের নিচেই মিললো স্বর্ণ।

গোপন তথ্যের ভিত্তিতে বিমানের ভেতর তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দা ও এনএসআই কর্মকর্তারা। সিটের নিচে লাইফ জ্যাকেটের ভেতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় তারা উদ্ধার করে চার কেজি স্বর্ণালংকার।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের রাজস্ব কর্মকর্তা আল আমিন প্রধান জানান, তারা আগের চেয়ে বেশি তৎপর, বাড়িয়েছেন নজরদারি। তাই সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম, ঢাকা, সিলেটে স্বর্ণের বড় চালান ধরা পড়ার উদাহরণ দেন তিনি।

তবে, আগেও বিমানবন্দরে এ ধরনের অবৈধ স্বর্ণের চালান ধরা পড়েছে। নেপথ্যে সক্রিয় একাধিক চোরাচালান সিন্ডিকেট। মাঝেমধ্যে দুয়েকটি চালান কিংবা বাহক ধরা পড়লেও ধরাছোঁয়ার বাইরে মূল হোতারা।

এই প্রসঙ্গে আল আমিন প্রধান বলেন, অবশ্যই কারও না কারও ইন্ধন থাকে। না হয় একজন যাত্রী স্বর্ণ আনার সাহস করতে পারে না। কিন্তু সিটের নিচে স্বর্ণ পেলে বা তাৎক্ষণিক কাউকে আটক করা না গেলে, চক্রকে বের করা যায় না সহজে।

গোয়েন্দাদের দাবি, গত ১ বছরে আটক করা এটিই সবচেয়ে বড় স্বর্ণের চালান। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৮৯ লাখ টাকা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply