আবার মাঠে গড়াবে ভারত-পাকিস্তান সিরিজ!

|

ফাইল ছবি

ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা, বাড়তি উত্তেজনা। মাঠের খেলা মাঠ ছাপিয়ে ছড়িয়ে পড়ে গ্যালারিতেও। সম্প্রচার মাধ্যমেও এই মহরণের আগ্রহ থাকে আকাশচুম্বী। ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ সিরিজই বন্ধ আছে প্রায় এক যুগ ধরে।

রাজনৈতিক প্রতিবন্ধকতার কারণে বলি হচ্ছে ক্রিকেটপ্রেমীদের সবচেয়ে আগ্রহের সিরিজ। কেবল বৈশ্বিক টুর্নামেন্টে প্রত্যাশা পূরণ হচ্ছে তাদের। কখনও আইসিসি, আবার কখনও এসিসি’র ইভেন্টেই চোখ রাখতে হচ্ছে ক্রিকেটপ্রেমীদের।

এমন পিরিস্থিতিতে আশার বাণী শুনিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ। তার দাবি দু’দেশের এই প্রতীক্ষিত সিরিজ এখন নাকি কেবল সময়ের ব্যাপার। আর এই সিরিজে সম্মতি আছে বিসিসিআই ও পিসিবিরও।

জাকা আশরাফ বলেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজে রাজি দু’দেশের ক্রিকেট বোর্ডই। এখন অপেক্ষা শুধু দু’দেশের সরকারের অনুমতির।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন আশরাফ। কিন্তু কবে নাগাদ মিলবে সরকারের সেই বহুল প্রতিক্ষিত অনুমতি? পিসিবি সভাপতির এমন কথায় কোনো উত্তর পাওয়া যায়নি বিসিসিআইয়ের তরফ থেকে।

এর আগে, ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কথা বলেছিলেন বিসিসিআইয়ের সাবেক সভাপতি ও গত এশিয়া কাপে ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

অনুরাগ ঠাকুর বলেন, পাকিস্তান সন্ত্রাসবাদে মদদ দেয়া বন্ধ না করলে দ্বিপাক্ষিক সিরিজ হবে না। এ ব্যাপারে আগেই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সেই অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকার কারণ হিসেবে প্রশাসনিক কথাই বলেছেন জাকা আশরাফ। যদিও সন্ত্রাসবাদ ইস্যুতে দু’দেশের সরকারের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply