দ্রব্যমূল্য ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশ, কাল থেকে কার্যক্রম শুরু

|

মূল্যস্ফীতি কমানো ও রোজার সংশ্লিষ্ট পণ্যের দাম যেন সহনীয় থাকে তা বাস্তবায়নে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে কাল মঙ্গলবার (১৪ জানুয়ারি) থেকে কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

সোমবার (১৫ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সরকারপ্রধান এ নির্দেশনা দেন। বৈঠকের শুরুতেই মন্ত্রিসভার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়। চক্রান্ত করে পণ্যের দাম বাড়িয়ে জনগণকে কেউ যেন বিক্ষুব্ধ করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতেও বলেন আওয়ামী লীগ সভাপতি।

এই বৈঠকে আরও বেশ কয়েকটি নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। সেগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর কর্মপরিকল্পনা তৈরি, যেসব প্রকল্প চলমান আছে মানুষের প্রয়োজনে তা দ্রুত শেষ করা, দুর্নীতির ক্ষেত্রে মন্ত্রীদের জিরো টলারেন্স।

বৈঠক শেষে বিকেলে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। এছাড়া, রফতানি বহুমুখীকরণ, কৃষি উৎপাদন বৃদ্ধি ও সংরক্ষণাগার বাড়ানো, শিক্ষায় আইসিটি খাতকে গুরুত্ব দেয়া, প্রশাসনের শূন্য পদ পূরন এবং অগ্নিসন্ত্রাস ও নাশকতা রোধে সমন্বিতভাবে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি।

মাহবুব হোসেন আরও জানান, আগামী ৩০ জানুয়ারি বসছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। তাতে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তার ভাষনের খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply