ফুটবল ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ১৭বার ফিফার সেরা একাদশে মেসি

|

ছবি: সংগৃহীত

প্রতিনিয়ত নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ফুটবল ইতিহাসের প্রথম ও একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ১৭ বারের মতো ফিফার সেরা একাদশে জায়গা করে নিলেন এলএমটেন। এখানেই থেমে থাকেননি রেকর্ডের বরপুত্র, জিতেছেন রেকর্ড ৮ম বারের মতো ফিফার বর্ষসেরা পুরস্কার।

সোমবার (১৫ জানুয়ারি) মধ্যরাতে লন্ডনে ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। ৩-৩-৪ ফর্মেশনের একাদশে তিন ডিফেন্ডার জন স্টোন্স, কাইল ওয়াকার ও রুবেন দিয়াজ খেলেন সিটির হয়ে। তিন মিডফিল্ডারের দুই জন কেভিন ডে ব্রুইনে ও বার্নার্দো সিলভাও ক্লাব ফুটবলে তাদের সতীর্থ। অন্যজন এখন রিয়ালে আলো ছড়ানো তরুণ ইংলিশ তারকা জুড বেলিংহ্যাম।

চার ফরোয়ার্ডের একজন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি। ইউরোপের দুর্দান্ত এক ক্যারিয়ার শেষ করে এই মহাতারকা এখন খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে। ইংল্যান্ডে রেকর্ডের পর রেকর্ড গড়ে চলেছেন নরওয়ের স্ট্রাইকার হাল্যান্ড। আক্রমণে তাদের সঙ্গী ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির এমবাপ্পে ও রিয়াল তারকা ভিনিসিয়াস। থিবো কোর্তোয়া একাদশের গোলরক্ষক।  

গোলরক্ষক : থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ, বেলজিয়াম)
ডিফেন্ডার : রুবেন দিয়াজ (ম্যানচেস্টার সিটি, পর্তুগাল); জন স্টোন্স (ম্যানচেস্টার সিটি, ইংল্যান্ড) ও কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি, ইংল্যান্ড)
মিডফিল্ডার : জুড বেলিংহ্যাম (রিয়াল মাদ্রিদ, ইংল্যান্ড); কেভিন ডি ব্রুইনা (ম্যানচেস্টার সিটি, বেলজিয়াম) ও বার্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি, পর্তুগাল)
ফরোয়ার্ড : আর্লিং হাল্যান্ড (ম্যানচেস্টার সিটি, নরওয়ে); কিলিয়ান এমবাপ্পে (পিএসজি, ফ্রান্স); লিওনেল মেসি (পিএসজি/ইন্টার মায়ামি, আর্জেন্টিনা) ও ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ, ব্রাজিল)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply