দেশে এখন দুই সেট অবৈধ সংসদ সদস্য: রিজভী

|

সংসদ না ভেঙে আবারও শপথ নিয়েছেন সংসদ সদস্যরা। তাই এখন দুই সেট অবৈধ সংসদ সদস্য রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। বলেছেন, ক্ষমতার গনেশ উল্টে যাবার ভয়ে আওয়ামী লীগ সরকারের কার্যক্রম অস্থির।

রুহুল কবির রিজভী বলেন, ভীতি-ত্রাসে তাড়াহুড়ো করে ক্ষমতা নবায়ন করার অবৈধ শপথ নিতে গিয়ে আইনকানুন ও সংবিধানের কবর রচনা করা হয়েছে। এমনিতেই সংবিধানকে কাটাছেঁড়া করে শেখ হাসিনা ভাববিলাসী নিরঙ্কুশ ক্ষমতা নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, এই মুহূর্তে দেশে ৬৪৮ জন শপথবদ্ধ এমপি রয়েছে। অথচ এটি সাংবিধানিকভাবে অবৈধ। প্রতি আসনে দুজন করে এমপি থাকার দায় রাষ্ট্রপতিরও। বলেন, ২৯ জানুয়ারি একাদশ সংসদের মেয়াদ শেষ হওয়ার আগে যা হচ্ছে, তা অরাজকতা। নিশিরাতের সংসদের মেয়াদ আছে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত। সেই সংসদ ভেঙ্গে না দিয়েই শেখ হাসিনার নির্দেশে অবৈধভাবে শপথ নিয়েছে আরেকটি সংসদ। এখন দেশে দুই সেট অবৈধ এমপি রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, উচ্চ আদালত চাইলেই এই অবৈধ সংসদ বাতিল করে দিতে পারেন। আইন ও সংবিধান লঙ্ঘনের জন্য শাস্তিও হতে পারে সরকার সংশ্লিষ্টদের।

এর আগে, ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ২ দিনের কর্মসূচি ঘোষনা করে বিএনপি। আগামী ১৮ ও ১৯ জানুয়ারি পালন করা হবে এই কর্মসূচি।

রুহুল কবির রিজভী জানান, ১৮ জানুয়ারি রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের কেন্দ্রীয় নেতাদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করা হবে।

/এএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply