ফখর-ইফতিখারদের বিপিএলে খেলার অনুমতি দেয়নি পিসিবি

|

বিপিএলের এবারের আসরে বিদেশি ক্রিকেটারদের তালিকাটা ভারি করেছে পাকিস্তান। সাত দলের ছয়টিতেই আছে পাকিস্তানি ক্রিকেটাররা। কুমিল্লায় সর্বাধিক ৫ জন, বরিশাল ও চট্টগ্রামে ৩ জন করে, খুলনা-ঢাকায় ২ জন আর রংপুরে ১ জন। সবমিলিয়ে ১৬ জন পাকিস্তানি ক্রিকেটার খেলার কথা এবারের বিপিএলে। তবে নতুন খবর হচ্ছে বেশকিছু তারকা ক্রিকেটারকে বিপিএল খেলার অনুমতি দিচ্ছেনা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

বিপিএলের এবারের আসরে পাকিস্তানি তারকা ক্রিকেটারদের মধ্যে ফখর জামান ছিলেন ফরচুন বরিশালে। ইফতেখার আহমেদের খেলার কথা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে। আর মোহাম্মদ হারিস চুক্তিবদ্ধ ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সাথে। তবে এই তিন তারকা ক্রিকেটারকে বিপিএলে খেলার জন্য অনাপত্তি পত্র দেয়নি পিসিবি। ফলে তাদের বিপিএল খেলা নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও সুপার জানিয়েছে, ফখর-ইফতেখারদের অনাপত্তিপত্র না দিলেও বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানদের বিপিএলে অনুমতি দিয়েছে পিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশে আসার কথা এই দুই তারকা ব্যাটারের। বাবর খেলবেন রংপুরে আর রিজওয়ান তার পুরনো দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।

বিপিএলের সঙ্গে একই দিনে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে আইএল টি-টোয়েন্টি। বিপিএলের পাশাপাশি সেখানেও আছে বেশ কিছু পাকিস্তানি ক্রিকেটারের নাম। সম্প্রতি এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির শর্তাবলি বিবেচনায় লিগ দুটিতে খেলার অনাপত্তিপত্র দেয়া হয়েছে। তবে কোন কোন ক্রিকেটারকে কোন লিগের জন্য অনাপত্তিপত্র দেয়া হয়েছে, সেটি জানায়নি পিসিবি।

পাকিস্তানি গণমাধ্যমের দাবি, চোট থেকে সেরে ওঠা নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইনকে আসন্ন পিএসএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে অনাপত্তিপত্র দেয়া হয়নি। নাসিমের খেলার কথা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে, হাসনাইনের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এ ছাড়া গত জুলাইয়ের পর থেকে এরই মধ্যে দুটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে ফেলায় ফখর, ইফতিখার, হারিস এবং সাইম আইয়ুবকেও অনাপত্তিপত্র দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply