সৌদি প্রো লিগে যাওয়ার সিদ্ধান্তটা ভুল ছিল: হেন্ডারসন

|

ছবি: সংগৃহীত

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল সৌদি প্রো লিগ ছাড়তে যাচ্ছেন জর্ডান হেন্ডারসন। শেষ পর্যন্ত সেই গুঞ্জন সত্যি হলো। মাত্র ছয় মাসেই শেষ হলো হেন্ডারসনের সৌদি অভিযান। আল-ইত্তিফাক ছেড়ে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডামে যোগ দিলেন এই ইংলিশ মিডফিল্ডার। সৌদির মাল্টি মিলিয়নের মোহ কাটিয়ে ইউরোপে ফিরেই বললেন, সৌদি আরব যাওয়ার সিদ্ধান্তটা বড্ড বেশি ভুল ছিল।

চলতি মৌসুমের শুরুতে লিভারপুল ছেড়ে ইত্তিফাকে যোগ দিয়েছিলেন হেন্ডারসন। লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ডের অধীনে সৌদির এই ক্লাবে নাম লেখান তিনি। ক্লাবটির সঙ্গে তার চুক্তি ছিল তিন বছরের। কিন্তু মাত্র ছয় মাস না যেতেই হাঁপিয়ে উঠলেন এই তারকা।

নতুন ক্লাবে যোগ দেয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে হেন্ডারসন নিজের সৌদি আরবযাত্রাকে ভুল সিদ্ধান্ত ছিল বলেও মন্তব্য করেছেন। পাশাপাশি তিনি সৌদি যাওয়ায় যারা কষ্ট পেয়েছেন, তাদের কাছেও ক্ষমা চেয়েছেন। আয়াক্সের সঙ্গে আড়াই বছরের চুক্তি করা হেন্ডারসন বলেছেন, জীবনে চলার পথে যদি এসবকে আপনি ভুল বা অনুশোচনা হিসেবে দেখতে চান তো দেখতে পারেন।

সৌদিতে যাওয়ার কারণে ইংল্যান্ডের সাধারণ দর্শকেরাও ক্ষুব্ধ হয়েছিলেন হেন্ডারসনের ওপর। এমনকি দুয়োও শুনতে হয়েছিল তাকে। এসব তাকে কষ্ট দিয়েছে কি না, জানতে চাইলে হেন্ডারসন বলেন, আমি বলবো না যে আমি কষ্ট পাইনি। এগুলোকে আমি গুরুত্ব দিই, মানুষ হয়তো ভাবে, এসব পাত্তা দিই না। কিন্তু আমি দেই। আমি তাদের মতামতকে শ্রদ্ধার চোখে দেখি। এটা বুঝতে পারি।

আল-ইত্তিফাকের হয়ে মোট ১৭টি ম্যাচ খেলেছেন হেন্ডারসন। সৌদি লিগে তার দলের অবস্থান অষ্টম স্থানে। অন্যদিকে ডাচ লিগে তার নতুন ক্লাব আয়াক্সের অবস্থানও খুব একটা সুবিধার নয়। শীর্ষে থাকা দলের চেয়ে ২৩ পয়েন্ট পিছিয়ে রেকর্ড ৩৬ বারের চ্যাম্পিয়ন দলটি বর্তমানে রয়েছে পঞ্চম স্থানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply