ইকুয়েডরে সাড়ে ৩ টন মাদকদ্রব্য উদ্ধার

|

সামুদ্রিক নৌযান থেকে কমপক্ষে সাড়ে ৩ টন মাদকদ্রব্য উদ্ধার করেছে ইকুয়েডরের সশস্ত্র বাহিনী। শনিবার (২০ জানুয়ারি) কলম্বিয়ার সামরিক বাহিনীর সহযোগিতায় যৌথভাবে পরিচালিত হয় এ অভিযান।

নেশাজাতীয় পণ্যগুলোর বাজার মূল্য কমপক্ষে ৫ কোটি ডলার। এজমেরালদা শহর থেকে ৩২ নটিক্যাল মাইল দূরে ছিলো নৌযানটি। তাতে গোপনে মাদকদ্রব্য বহন করা হচ্ছে, এই তথ্য পেয়েই ঝটিকা অভিযান চালায় নিরাপত্তা কর্মকর্তারা। এসময় তিনজনকে আটক করা হয়েছে। তারা সবাই কলম্বিয়ার নাগরিক। আটককৃতদের বর্তমানে ইকুয়েডর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। লাতিন দেশগুলো থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য যায় যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলোয়।

এর আগে, গত ১০ জানুয়ারি সরাসরি সম্প্রচার চলাকালে দেশটির এক টেলিভিশন স্টেশনে ঢুকে স্টুডিওর সবাইকে জিম্মি করে একদল বন্দুকধারী। পরে টেলিভিশন স্টেশনটিতে অভিযান চালায় পুলিশের বিশেষ ইউনিট। জড়িত সন্দেহে আটক করে অন্তত ১৩ জনকে।

মূলত ইকুয়েডরে দুর্ধর্ষ এক অপরাধী কারাগার থেকে পালানোর পরই দেশজুড়ে ছড়ায় অস্থিতিশীলতা। পরে টেলিভিশন স্টেশনে হামলার তদন্তের নেতৃত্ব দেয়া সরকারি প্রসিকিউটর সিজার সুয়ারেজকে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয়। এরপর অভিযানে নামে দেশটির সশস্ত্র বাহিনী। জারি রয়েছে জরুরি অবস্থা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply