ট্রাম্পকে সুযোগ দিতে সরে গেলেন রিপাবলিকান প্রার্থী

|

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতার লড়াই থেকে সরে দাঁড়ালেন আলোচিত রন ডিসান্টিস। নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকান দলীয় প্রাইমারির ঠিক আগ মুহূর্তে এমন ঘোষণা দিলেন তিনি।

রন ডিসান্টিস বলেন, ইতিবাচক ফলাফলের জন্য প্রচারণাসহ যা কিছু দরকার হতো করতাম। তবে, সমর্থকদের সময় ও অনুদান অপচয় করতে বলতে পারি না। আজ থেকে প্রচারণা বাতিল করছি। আমার কাছে এটা স্পষ্ট যে, সমর্থকরা ট্রাম্পকে আরেকবার সুযোগ দিতে চান। জো বাইডেনের তুলনায় শ্রেয় ট্রাম্প।

সরে দাঁড়ানোর ঘোষণায় তিনি জানান, ২০২৪ এর নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকেই সমর্থন দেবেন এ রিপাবলিকান নেতা। গতকাল রোববার (২১ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্য এক্সে (সাবেক টুইটার) পোস্ট করা এক ভিডিও বার্তায় ফ্লোরিডার গভর্নর ডিস্যান্টিস স্বীকার করেন, তার জয়ের পথ নিশ্চিত ছিল না।

দেশটিতে এবারের নির্বাচনে রিপাবলিকান প্রার্থী বাছাইয়ের দৌড়ে শুরু থেকেই ডোনাল্ড ট্রাম্পের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছিল ডিস্যান্টিসকে। শেষ পর্যন্ত তিনি সরে যাওয়ায় ট্রাম্প এখন স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন।

ডিস্যান্টিসের সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ট্রাম্প। গত সপ্তাহে আইওয়া অঙ্গরাজ্যে ককাসে ২১ শতাংশ সমর্থন পেয়েছিলেন ডিস্যান্টিস। ৫১ শতাংশ রিপাবলিকান সমর্থকদের ভোট নিয়ে শীর্ষে ছিলেন ডোনাল্ড ট্রাম্প।

ডিস্যান্টিস সরে যাওয়ায় ট্রাম্পের সামনে এখন সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হচ্ছেন নিকি হ্যালি। যিনি ট্রাম্প প্রশাসনে কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। ডিস্যান্টিসের এমন ঘোষণার প্রতিক্রিয়ায় নিকি হ্যালি বলেছেন, এখন তিনিই প্রেসিডেন্ট জো বাইডেনকে টেক্কা দিতে সক্ষম।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply