ময়মনসিংহ ও কুমিল্লা সিটি নির্বাচনের তারিখ ঘোষণা

|

ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। একইদিনে হবে কুমিল্লা সিটি করপোরশেনের উপনির্বাচনও। নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান সোমবার (২২ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন।

দুই সিটি করপোরেশনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানান এ নির্বাচন কমিশনার। আরও জানালেন, ৯ মার্চ দেশের তিন-চারটা পৌরসভায়ও নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলোতেও ইভিএমে নেয়া হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ মে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে, মেয়র পদে ভোট হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই নির্বাচিত হয়েছিলেন ইকরামুল হক টিটু। ওই বছরের ৫ মে এই সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডগুলোতে ভোট হয়েছিল। ময়মনসিংহ সিটি করপোরশনে ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

অন্যদিকে, গত ৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত মারা যান। তার মৃত্যুতে এই সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হয়।

উপজেলা পরিষদ নির্বাচন নিয়েও এ সময় কথা বলেন ইসি আনিছুর রহমান। তিনি জানান, ঈদের আগে উপজেলা নির্বাচন হওয়ার সম্ভাবনা কম। এখনও এ বিষয়ে আলোচনা চলছে। ৪ থেকে ৫ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply