ক্রিকেট মাঠ থেকে সংসদে, হচ্ছেন এবার হুইপ

|

দ্বাদশ জাতীয় সংসদের হুইপ হিসেবে নিয়োগ পাচ্ছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে। হুইপ পদে নিয়োগ পেলে তিনি প্রতিমন্ত্রীর মর্যাদা পাবেন।

সচিবালয় সূত্রে জানা গেছে, চিফ হুইপ এবং ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৫ জনকে হুইপ নিয়োগের ফাইল প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। সেখানে সম্মতি মিললে রাষ্ট্রপতি হুইপদের নিয়োগ দেবেন। এরপর প্রজ্ঞাপন জারি হবে।

মাশরাফী বিন মোর্ত্তজা ছাড়াও এবার হুইপ পদে নিয়োগ পাচ্ছেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ইকবালুর রহিম, সাইমুম সরওয়ার কমল ও নজরুল ইসলাম বাবু। এর মধ্যে আল মাহমুদ স্বপন, ইকবালুর রহিম ও নজরুল ইসলাম বাবু একাদশ জাতীয় সংসদেও হুইপের দায়িত্ব পালন করেন।

এছাড়া, এবারও চিফ হুইপ হচ্ছেন নূর-ই আলম চৌধুরী লিটন। একাদশ জাতীয় সংসদেও তিনি এ পদে ছিলেন। গত ১০ জানুয়ারি সংসদ সদস্যেদের শপথের দিন আওয়ামী লীগ থেকে জানানো হয়েছিল, নূর-ই আলম চৌধুরী লিটন চিফ হুইপ পদে বহাল থাকছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে বিপুল ভোটে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফী। নৌকা নিয়ে সাবেক টাইগার অধিনায়ক পান ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হাফিজুর রহমান হাতুড়ি প্রতীকে পেয়েছেন মাত্র ৩ হাজার ৪১ ভোট।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে তাক লাগান মাশরাফী বিন মোর্ত্তজা। খেলার মাঠ থেকে রাজনীতিতে এসে ভোটে লড়ে প্রথমবারেই জয়ী হয়ে সংসদে যান নড়াইল এক্সপ্রেস। এই আমলে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব না পেলেও যুক্ত হন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতে। ২০২২ সালের ডিসেম্বরে এই ক্রিকেটার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হন। আর এবার দ্বিতীয়বারের মতো সংসদে এসে হচ্ছেন হুইপ।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply