চট্টগ্রামের হয়ে বিপিএল মাতাতে আসছেন ব্রাউন

|

ছবি: সংগৃহীত

ব্যাট হাতে বিগ ব্যাশে ঝড় তোলা পাওয়ার হিটার জশ ব্রাউন আসছেন বিপিএল মাতাতে। এক ইনিংসে ১২ ছক্কা হাঁকিয়ে গেইলের রেকর্ড ভাঙা ব্রাউন খেলবেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। ৫৭ বলে ১৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলা ব্রাউন ফাইনালেও হাঁকিয়েছেন ফিফটি। ব্রিসবেন হিটকে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন বানিয়ে ঝড় তুলতে আসছেন বাংলাদেশে।

সময়টা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ধুম-ধাড়াক্কা টি-টোয়েন্টি ক্রিকেটের। বিশ্বব্যাপি ব্যাট বলের ঝড় তুলছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালারা। দু’দিন আগে বিগব্যাশে গেইলের এক ইনিংসে এগারো ছক্কার রেকর্ড ভেঙে শিরোনাম হয়েছিলেন ব্রিসবেন হিটের ওপেনার জশ ব্রাউন। ১৩তম বিগ ব্যাশের ফাইনালে ওঠার লড়াইয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ১২ ছক্কা হাঁকিয়ে তাক লাগিয়েছেন ব্রাউন। এবার ঝড় তুলতে বিপিএলে আসছেন এই হিটার।

সামাজিক যোগাযোগমাধ্যমে জশ ব্রাউনের আসার খবরটা ঝড়ের পূর্বাভাস হিসেবেই দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তাদের বিশ্বাস বিগ ব্যাশের চার ছক্কার ঝড় এবার চট্টলার দলের হয়ে বিপিএলেও তুলবেন এই অজি ওপেনার।

বিগব্যাশে সোমবার অ্যাডিলেড স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছিল ব্রিসবেন। আগে ব্যাট করতে নেমে ব্যাটে ঝড় তোলেন ব্রিসবেন ওপেনার ব্রাউন। তার পাওয়ার হিটিংয়ে উড়ে যায় প্রতিপক্ষ বোলাররা। মাত্র ৫৭ বলে ১০ চার ও ১২ ছক্কায় ১৪০ রান করেন ব্রাউন। ব্রিসবেনের হয়ে যা ছিল সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এর আগে ডানহাতি এই ব্যাটার সেঞ্চুরি করেন মাত্র ৪১ বলে। যা ছিল বিগব্যাশের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

বুধবার ছিল বিগব্যাশের ফাইনাল। এদিনও সিডনি সিক্সার্সের বিপক্ষে খেলতে নেমে ৩৮ বলে ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ব্রাউন। হাঁকিয়াছেন ৫টি চার ও ৩টি ছক্কা। পরে ১৬৭ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১২ রানে গুটিয়ে যায় সিডনি। ৫৪ রানে ম্যাচ জিতে বিবিএলে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাউনের ব্রিসবেন হিট। আর তার পরপরই সামাজিক মাধ্যম ফেইসবুকে স্টর্মিং এলার্ট দিয়ে ব্রাউনের নাম ঘোষণা করেছে চট্টগ্রাম।

বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে দুই ম্যাচ জিতেছে চট্টগ্রাম। পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে চট্টলার দল। শনিবার চট্টগ্রামের পরবর্তী প্রতিপক্ষ ফরচুন বরিশাল। সব ঠিক থাকলে ঐ ম্যাচ থেকেই ব্রিসবেন হিটের হিটম্যানকে মাঠে চাইবে চট্টগ্রাম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply