রামের প্রিয় রঙের পাগড়ি পরে ‘প্রজাতন্ত্র দিবস’ উদযাপন মোদির

|

মোদির পাগড়িতে অনেকগুলি রঙ থাকলেও, হলুদ রঙ বেশি চোখে লাগছে। মোদির পাগড়ি পরা ছবি সমাজমাধ্যমে প্রকাশ্যে আসতেই, সেই পাগড়ির সঙ্গে ‘রামযোগ’ পেয়েছেন অনেক ভক্তরা। ছবি: হিন্দুস্তান টাইমস।

কুচকাওয়াজ ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করছে ভারত। দিবসটি উপলক্ষে উপস্থিত রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা। তবে পোশাকের কারণে সকলের নজর প্রধানমন্ত্রীর দিকেই। শুক্রবার (২৬ জানুয়ারি) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, প্রজাতন্ত্র দিবসে মোদির পরনে সাদা কুর্তা-পাজামা। কুর্তার ওপরে হাফহাতা জ্যাকেট, মাথায় পাগড়ি। দেশবাসীর নজর আটকেছে সেই পাগড়িতেই। মোদির পাগড়িতে অনেকগুলি রঙ থাকলেও, হলুদ রঙ বেশি চোখে লাগছে। মোদির পাগড়ি পরা ছবি সমাজমাধ্যমে প্রকাশ্যে আসতেই, সেই পাগড়ির সঙ্গে ‘রামযোগ’ পেয়েছেন অনেক ভক্তরা।

মনে করা হয়, ভগবান বিষ্ণুর সপ্তম অবতার রামের প্রিয় রঙ ছিল হলুদ। আর রামভক্তির কারণেই প্রধানমন্ত্রী ওই পাগড়ি পরেছেন কি না, তা নিয়ে শুক্রবার সকাল থেকেই আলোচনার ঝড় চলছে সমাজমাধ্যমে।

এদিকে মোদিকে ৭৫তম প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। লিখেছেন, প্রিয় বন্ধু নরেন্দ্র মোদি ও ভারতের নাগরিকরা, ‘প্রজাতন্ত্র দিবসে আমার আন্তরিক শুভেচ্ছা। আপনার সাথে থাকতে পেরে খুশি ও গর্বিত’।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply