নরসিংদীতে প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবিতে ডিসি অফিস ঘেরাও শিক্ষার্থীদের

|

ষ্টাফ করেসপনডেন্ট, নরসিংদী :

নরসিংদী সরকারি  বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী আক্তারের প্রত্যাহার চেয়ে ডিসি অফিস ঘেরাও করেছে  বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২৮ জানুয়ারি) বেলা এগারোটা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন শতাধিক শিক্ষার্থী ডিসি অফিস ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করেন। 

এ বিষয়ে নরসিংদী  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছেন নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম। আগামী ৫দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার আদেশও দেন তিনি। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান করার কথা ছিলো। আনুষ্ঠানিকভাবে আমাদেরকে বিদায় দেয়ার কথা থাকলেও প্রধান শিক্ষক শিউলি আক্তার তা করেননি। পরে স্কুলের অন্য শিক্ষকরা কোনমতে তাদের বিদায় দেয়ার চেষ্টা করলেও উনি বিভিন্ন অজুহাত দেখিয়ে তা করতে দেননি। 

পরবর্তীতে, হলরুমে তিনজন শিক্ষককে নিয়ে মাত্র তিন মিনিটের একটি অনুষ্ঠানের আয়োজন করার নির্দেশ দেয়া হয়। তিন মিনিটের মধ্যে শিক্ষার্থীদের বিদায় দিয়ে ফেরত পাঠানো চেষ্টা করেন তিনি। যদিও বিদায় অনুষ্ঠান করার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে ১৫০ টাকা করে নেয়া হয়েছে।

শিক্ষার্থীরা আরও জানান, গত দুই বছর আগে আমাদের স্কুলে নিয়োগ পেয়েছেন শিউলি আক্তার। আসার পর থেকেই বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ডের নামে টাকা তোলেন তিনি। প্রতিদিন তাদের নিম্নমানের খাবার দেয়া হয়। প্রতিবাদ করলে বিভিন্নভাবে শিক্ষার্থীদের মানসিক নির্যাতন করেন। এর আগে, নানা অজুহাত দেখিয়ে অনেক শিক্ষক ও সহপাঠীদের স্কুল থেকে বের করে দেয়ার অভিযোগও করেন তারা। প্রত্যাহার করা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন শিক্ষার্থীরা। প্রয়োজনে ডিসি অফিসের সামবে অনশন করার হুঁশিয়ারিও দেন তারা।

অপরদিকে, অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক শিউলী আক্তার বলেন, সরকারি বিদ্যালয়ে বাজেট কম থাকায় এবার আমরা বিদ্যালয়ের শ্রেণী কক্ষে মিলাদ ও বিদায় অনুষ্ঠান করেছি।বাচ্চারা তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply