কোকেন পাচারের ট্রানজিট এখন বাংলাদেশ: ডিএনসি

|

কোকেন পাচারে বাংলাদেশকে ট্রানজিট হিসেবে ব্যবহার করছে আন্তজার্তিক চক্র। সম্প্রতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাড়ে আট কেজি কোকেন উদ্ধারের ঘটনায় আরও পাঁচ চোরাকারবারীকে গ্রেফতারের পর এমন কথা জানালেন মাদবদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী এক ব্রিফিংয়ে রোববার (২৮ জানুয়ারি) জানান, মূলত ইথোওপিয়া থেকে দুবাই হয়ে ক্রোকেনের চালানটি বাংলাদেশে আসে। এখান থেকে পাশ্ববর্তী কোনো দেশে কোকেনের চালানটি পাচার করার উদ্দেশ্য ছিল চক্রের।

কোকেন চোরাচালান চক্রের গ্রেফতারকৃত ৫ সদস্য।

নতুন করে গ্রেফতারকৃতরা হলেন এ চক্রের হোতা নাইজেরিয়ার ডন ফ্রাঙ্কির ম্যানেজার বাংলাদেশের আসাদুজ্জামান আপেল (২৭), তার সহযোগী সাইফুল ইসলাম রনি (৩৪), ক্যামেরুনের নাগরিক কেলভিন ইয়েঙ্গে এবং নাইজেরিয়ার ননসো ইজেমা পিটার ওরফে অস্কার (৩০) ও নুলু এবুকে স্ট্যানলি ওরফে পোডস্কি (৩১)।

মুস্তাকীম বিল্লাহ ফারুকী আরও জানান, মূলত অন অ্যারাইভাল ভিসা নিয়ে চক্রের বিদেশি সদস্যরা বাংলাদেশে ঢুকতো। তবে এ চক্রের ভাড়া নেয়া বাড়ির সন্ধান মিলেছে রাজধানীর বসুন্ধরা এলাকায়।

প্রসঙ্গত, গত বুধবার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আফ্রিকার দেশ মালাউইর এক নারীকে আট কেজি ৩০০ গ্রাম কোকেনসহ গ্রেফতার করা হয়। তারপর অভিযান চালিয়ে চক্রটির আরও সদস্যকে ধরা হলো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply