আমরা জনগণের ভোটে নির্বাচিত সরকার: ওবায়দুল কাদের

|

গণতন্ত্রের অগ্রযাত্রায় ক্ষত সৃষ্টি করার ষড়যন্ত্রে সফল হওয়ার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা জনগনের ভোটে নির্বাচিত সরকার।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ৪১ শতাংশেরও বেশি ভোট পড়েছে ও ২৮টি রাজনৈতিক দল অংশ নিয়েছে। এজন্য, আমরা দেশের জনগনের কাছে কৃতজ্ঞ। কারণ তারা কারও অগণতান্ত্রিক আহ্বানে সাড়া দিয়ে নির্বাচন থেকে বিরত থাকেনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, রাজপথের জবাব রাজপথেই দেবে আওয়ামী লীগ। যারা কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে, তাদের দলীয় অফিস নেতৃত্বের ব্যর্থতার জন্য আগামি ৫ বছর কালো কাপড় দিয়ে ঢেকে রাখা উচিত। নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে সেজন্য তাদের পস্তাতে হবে। বিদেশিদের কাছে ধর্না দিয়ে এ সরকারকে উৎখাত করা যাবে না।

তিনি বলেন, আমরা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের বিরুদ্ধে নই। শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয়ার কোনও ইচ্ছা আমাদের নেই। ২৮ অক্টোবর বিএনপি পুলিশকে উষ্কে দিয়ে সংঘাতে জড়িয়েছে। তারা সেদিন অপকর্ম করে নয়া পল্টন থেকে পালিয়ে যায়। অথচ তারা বলেছিল আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। এছাড়া, কোনও অপশক্তিকে দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, বিদেশিদের তাবেদারি করা বিএনপির জন্মগত কাজ। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ করেনি বলে দেয়া বক্তব্যের জন্য মঈন খানকে ক্ষমা চাইতে হবে। এছাড়াও, বিএনপির ১০ হাজারের মতো নেতাকর্মী কারাগারে আছে জানিয়ে তিনি বলেন, বিএনপি তাদের ২৫ হাজার নেতাকর্মী কারাগারে আছে বলে মিথ্যাচার করছে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply