বাণিজ্য মেলা: বেচাকেনা বাড়ছে

|

দিন যতই গড়াচ্ছে, ততই জমে উঠছে বাণিজ্য মেলা। দোকানগুলোতে দর্শনার্থীর চেয়ে ক্রেতাদের ভিড় বাড়ছে ধীরে ধীরে। বেড়েছে দোকানদারদের ব্যস্ততাও।

মেলায় গিয়ে দেখা যায়, দেশীয় ইলেকট্রনিক্স সামগ্রীর প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বেশি। অনেকে সংগ্রহ করছেন পছন্দের পণ্য।

বরাবরের মতো বাহারি রঙের শীত পোষাকের পসরাও সাজিয়েছেন দোকানদাররা। শীতকালে এ মেলার আয়োজন হয় বলে গরম কাপড়ের চাহিদাও থাকে বেশ। মেলায় পাওয়া যাচ্ছে নানা রঙ-বৈচিত্র্যের ব্লেজার ও কোটি। চেক ও প্রিন্টের এসব ব্লেজারের দাম শুরু দেড় হাজার থেকে। আর কোটির দাম শুরু ১ হাজার ২০০ টাকা থেকে। এছাড়া, প্রতিবারের মতো এবারও ভারতীয় স্টলগুলোয় প্রাধান্য পাচ্ছে বিভিন্ন ধরনের কাশ্মীরি শাল, মাফলার।

মেলায় চামড়ার মানিব্যাগ মিলছে সাড়ে চারশ টাকা থেকে ১ হাজার ২০০ টাকায়। চামড়ার তৈরি নামাজের জায়নামাজ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকায়।

ব্যবসায়ীরা আশা করছেন, দিন গড়ানোর সাথে সাথেই মেলা বেচাকেনা বাড়বে। অন্যদিকে, অনেক ক্রেতা অপেক্ষা করছেন মেলার শেষ সময়ের জন্য। তখন ছাড়ে পণ্য কেনার চিন্তা করছেন তারা।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি শুরু হয় এবারের মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলছে মেলা। সাপ্তাহিক ছুটির দিনে খোলা থাকে রাত ১০টা পর্যন্ত। মেলায় প্রবেশমূল্য জনপ্রতি ৫০ টাকা। আর শিশুদের টিকিটের মূল্য ২৫ টাকা। মেলায় যাতায়াতের সুবিধার জন্য আছে বিআরটিসির দোতলা বাসের বিরতিহীন বিশেষ সার্ভিস। ফার্মগেট থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত জনপ্রতি বাসভাড়া ৭০ টাকা আর কুড়িল বিশ্বরোড থেকে ৩৫ টাকা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply