পিএসএলে দল পেলেন শামার জোসেফ

|

ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান পেসার শামার জোসেফকে দলে টেনেছে পাকিস্তান সুপার লিগ পিএসএল’র ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমি। সোমবার (২৯ জানুয়ারি) পিএসএলের নবম আসরের জন্য শামারকে চুক্তিভুক্ত করার কথা জানায় দলটি। ইংলিশ পেসার গাস অ্যাটকিনসনের পার্সিয়াল বদলি হিসেবে তাকে দলে নিয়েছে ২০১৭ আসরে শিরোপা জেতা দলটি। 

দিন দুয়েক আগে ব্রিসবেন টেস্টে ৮ রানের জয়ে ইতিহাস গড়েছে ক্যারিবীয়রা। ১৯৯৭ সালে সর্বশেষ অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারাতে পেরেছিল তারা। ২৭ বছর পর আবার এমন আনন্দের দিন পেল ক্যারিবীয়রা। দলকে অবিশ্বাস্য এমন দিন এনে দেওয়ার নায়ক আর কেউ নন, শামার জোসেফ।

মিচেল স্টার্কের বিধ্বংসী ইয়র্কারে পায়ের আঙুল ভেঙে গিয়েছিল তার। সতীর্থদের কাঁধে ভর দিয়ে মাঠ ছেড়েছিলেন। রক্তাক্ত হয়ে মাঠ ছাড়া ডানহাতি এই পেসারের টেস্ট তখনই শেষ হয়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছিল। কিন্তু কে জানতো এই শামারের হাত ধরেই ব্রিসবেনের গ্যাবায় ইতিহাস লিখবে ওয়েস্ট ইন্ডিজ! ১১.৫ ওভারের ম্যাচ জেতানো এক স্পেলে ৬৮ রানে ৭ উইকেট শিকার করেছেন এই ক্যারিবীয় পেসার। 

এখন পর্যন্ত দুটি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন শামার। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের গত আসরে দুই ম্যাচ খেলে কোনো উইকেট নিতে পারেননি তিনি। আগামী ১৭ ফেব্রুয়ারি পর্দা উঠবে পিএসএলের। পরদিন নিজেদের প্রথম ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply