সরে গেলেন শন টেইট, আবেদনে ‘দেরি’ হওয়ায় বাদ তুষার ইমরান

|

ব্যাটিং ও পেস বোলিং কোচ নিয়োগে দেশি-বিদেশি আগ্রহীদের সাক্ষাৎকার নেয়া শেষ। তবে সেখানে নাম ছিল না তুষার ইমরান ও শন টেইটের। ছিলেন সাবেক কোচ সামারাবীরা ও স্টুয়ার্ট ল। এছাড়া ব্যাটিং কোচের জন্য আবেদন করা রস টেলরের সঙ্গেও সময় মিলছে না বিসিবির।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) অনলাইন ও অফলাইনে আগ্রহীদের সাক্ষাৎকার শেষে এসব বিষয়ে জানান কোচ নিয়োগ কমিটির সদস্য নাঈমুর রহমার দুর্জয়। তবে কোচ যেই হোক, ক্রিকেটারদের শেখার ক্ষুধা কমে যাওয়া নিয়ে চিন্তিত সাবেক এই টাইগার অধিনায়ক।

এর আগে কোচ নিয়োগ নিয়ে বিজ্ঞাপন দিয়েছিলো বিসিবি। আর সেই তালিকা বাছাই করতে একটি কমিটি গঠন করা হয়। যাচাই-বাছাই শেষে সেখান থেকে হবে সংক্ষিপ্ত তালিকা। পরবর্তীতে তাদের মধ্য থেকে কোচ নিয়োগের সুপারিশ করবে এই কমিটি।

মূলত ব্যাটিং আর পেস বোলিং কোচের জন্যই আজ সাক্ষাৎকার নেয়া হয়। তবে, দেরিতে আগ্রহ প্রকাশ করায় বাদ পড়েছেন তুষার ইমরান। ব্যাটিং কোচ হিসেবে তালিকায় আছেন সাবেক দুই কোচ সামারাবিরা ও স্টুয়ার্ট ল। আছেন আন্দ্রে অ্যাডামস আর রস টেইলররাও।

এদিকে বোলিং কোচ হিসেবে শন টেইটের নাম থাকলেও ওয়েস্ট ইন্ডিজের সাথে চুক্তি সম্পন্ন হয়েছে তার। ফলে বাংলাদেশে আসার সম্ভাবনা নেই তার। এছাড়া তালিকায় আরও রয়েছেন, দেশি কোচ মাহাবুব জ্যাকি আর এইচপির কলিমুরও।

হাথুরুসিংহের সহকারী হিসেবে কে প্রাধান্য পাবেন অথবা তার পরামর্শ নেয়া হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে দুর্জয় বলেন, হাথুরুসিংহে হেড কোচ। তার মতামতের সুযোগ আছে। সিদ্ধান্ত নেবে কমিটি। বাংলাদেশ দলের জন্য যাকে সবচেয়ে বেশি যোগ্য মনে হবে, যে সবচেয়ে বেশি আউটপুট দিতে পারবে, আমরা তাকেই বিবেচনা করবো।

এরকম নানান ধরনের কঠিন বাস্তবতার মধ্যেই নিয়োগ দেয়া হবে নতুন কোচ। তবে তারা কারা, সেই প্রশ্নের উত্তর মিলবে আগামী ১২ ফেব্রুয়ারি, বোর্ড সভায়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply