ভিনিসিয়াস বিশ্বসেরা: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। এছাড়া বেলিংহ্যাম ও রদ্রিগোসহ বিশ্বের সেরা ছয় ফুটবলার আছে রিয়াল মাদ্রিদে। এমনটাই দাবি রিয়াল কোচ কার্লো আনচেলত্তির। এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জনের প্রশ্নে আনচেলত্তি বলেন, অন্য দলের কাউকে নিয়ে আলোচনা করতে আগ্রহী নন তিনি।

জিরোনার বিপক্ষে মাঠে নামার আগে অনেকেই বলছিলেন রিয়ালের জন্য এ ম্যাচটাই হতে যাচ্ছে লা লিগার শিরোপা নির্ধারণী। কারণ, এবারের আসরে চমক দেখানো জিরোনাকে হারাতে পারলেই পয়েন্ট টেবিলে নিরঙ্কুশ অবস্থান তৈরি হবে রিয়ালের। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ পর্যন্ত জিরোনাকে ৪-০ গোলে উড়িয়েই দিয়েছে আনচেলত্তির শিষ্যরা।

রিয়ালের এই জয়ে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। এক গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন আরও দুই গোলে। তবে ম্যাচ শেষে প্রশ্ন পত্রে এলো কিলিয়ান এমবাপ্পে। পিএসজির তারকা ফরোয়ার্ডের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জনটা জোরালো হয়েছে বেশ কিছুদিন ধরে। দুর্দান্ত এক জয়ের পর কার্লো আনচেলত্তিকে পেয়ে তাই প্রশ্ন ছিল এমবাপ্প-রিয়াল গুঞ্জন নিয়ে।

জবাবে কার্লো আনচেলত্তি বলেন, আপনারা এমন একজন খেলোয়াড় সম্পর্কে জিজ্ঞাসা করছেন, যে অন্য দলে খেলে। কিন্তু আমাদের দলে এরইমধ্যে বিশ্বের সেরা খেলোয়াড় আছে। ভিনিসিয়াস সেরা মানের খেলোয়াড়। সে যখন এভাবে খেলে, তখন সে বিশ্বসেরা। এটা আমার ব্যক্তিগত অভিমত।

জিরোনার বিপক্ষে জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন আরেক তারকা জুড বেলিংহ্যাম, এক গোল করেছেন রদ্রিগো। ভিনিসিয়াস সেরা হলে বাঁকি অবস্থানে কারা আছেন এমন প্রশ্নের উত্তরে সেরাদের তালিকা তুলে ধরেন আনচেলত্তি। তিনি বলেন, বেলিংহ্যাম দ্বিতীয় এবং তৃতীয় রদ্রিগো। এরপর আসবে ক্রুস, ভালভের্দে ও কামাভিঙ্গা। আমি খুবই আনন্দিত। আমরা খুবই উঁচু স্তরের একটি ম্যাচ খেলেছি। আমাদের রক্ষণও খুব প্রতিশ্রুতিবদ্ধ ছিল। এমন দিনে রিয়াল মাদ্রিদের বেঞ্চে থাকা খুবই স্বস্তিদায়ক।

আনচেলত্তির মতে জিরোনার বিপক্ষের ম্যাচটি মৌসুমের সেরা ম্যাচ ছিল তাদের। তবে ৫ পয়েন্ট এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত সেরাটা দিয়ে যেতে হবে বলে মনে করেন রিয়াল কোচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply